চবির দুই হলে তল্লাশি, দেশীয় অস্ত্র উদ্ধার

তল্লাশিতে হল দুটি থেকে রাম দা, লোহার রড, হকিস্টিক, ক্রিকেট স্টাম্প জব্দ করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 06:27 AM
Updated : 2 June 2023, 06:27 AM

দুই দফা সংঘর্ষের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুটি ছাত্র হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার রাত ১১টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহ জালাল হলে পু্লিশের উপস্থিতিতে তল্লাশি চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এর মধ্যে শাহ আমানত হলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিএফসির এবং শাহ জালাল হলে আরেক পক্ষ সিক্সটি নাইনের আধিপত্য রয়েছে।  

তল্লাশিতে হল দুটি থেকে রাম দা, লোহার রড, হকিস্টিক, ক্রিকেট স্টাম্প ও কিছু ইট-পাটকেল জব্দ করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল আলম মুরাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "কয়েকটি কক্ষে তল্লাশি চালিয়ে কিছু রামদা, লোহার রড, হকিস্টিক জব্দ করেছি। জব্দ করা জিনিস পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।"  

বিশ্ববিদ্যালয়ে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।  

এর আগে বুধবার রাতে খাবারের দোকানে কথা কাটাকাটি থেকে শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ। রাতেই প্রক্টরিয়াল বডি এসে শিক্ষার্থীদের নিজ নিজ হলে পাঠিয়ে দেয়।  

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং সিক্সটি নাইনের নেতা ইকবাল হোসেন টিপুর দাবি, প্রশাসন আগের রাতে দুই পক্ষের নেতাদের সাথে আলোচনায় 'সব সমস্যার সমাধান করতে পারেনি বলেই' আবার ঝামেলা হয়েছে। 

অন্যদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা সাদাফ খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "আগের রাতে সমাধান হলেও বৃহস্পতিবার সকালে সিক্সটি নাইনের কর্মীরা আমাদের এক নেতাকে মারধর করে। এখন আমরা আমাদের সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলছি। তারা যা সিদ্ধান্ত দেয় তাই হবে।" 

বগীভিত্তিক গ্রুপ সিএফসির কর্মীরা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী এবং সিক্সটি নাইনের কর্মীরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতিতে পরিচিত।