বাস থেকে ফেলে চাকায় পিষ্ট: গাড়ি চালাচ্ছিলেন বদলি চালক

চট্টগ্রামে রাস্তায় গাড়ি থেকে ফেলে যুবককে পিষে মারার সময় বাসটি চালাচ্ছিলেন বদলি চালক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 03:13 PM
Updated : 6 Sept 2018, 03:13 PM

বাসটির হেলপার গ্রেপ্তার মানিক সরকার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে একথা জানিয়েছেন। বাসটির মূল চালক দিদারও এসময় বাসের ভেতরে ছিলেন।

পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চালক দিদার ও হেল্পার মানিক মিলে বাসের ভেতরে রেজাউল করিম রনিকে (৩৩) মারধর করে এবং চলন্ত বাস থেকে রাস্তায় ফেলে দেয় বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তবে রনি গাড়ির চাকায় পিষ্ট হয়ে মারা যাবে বলে তারা ভাবেনি বলে পুলিশকে জানিয়েছে মানিক।”

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মানিক।

ভাড়া নিয়ে বিতণ্ডার জেরে আকবর শাহ থানার কালীর হাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গত ২৭ অগাস্ট দুপুরে রনিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে চাকায় পিষ্ট করার অভিযোগ উঠে চালক ও সহকারীর বিরুদ্ধে।

এ ঘটনায় নিহত রনির মামা আবদুর রহমান বাদী হয়ে আকবর শাহ থানায় বাস চালক ও হেল্পারের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

গত ১ সেপ্টেম্বর লক্ষীপুর জেলার রামগতি উপজেলার নুরিয়া হাজির হাট এলাকার একটি বাড়ি থেকে বাসের হেল্পার মানিক সরকারকে পিবিআই সদস্যরা গ্রেপ্তার করে।

পিবিআই পরিদর্শক সন্তোষ চাকমা বলেন, “মানিক বলেছে, ঘটনার দিন বাসটির মূল চালকের হাতে ব্যথা থাকায় সেটি চালাচ্ছিলেন বদলি এক চালক। মূল চালক দিদার ওইসময় বাসের ভেতরে ছিলেন।

“রনি সীতাকুণ্ডের পাক্কার মাথায় বিএসআরএম গেইট থেকে বাসটিতে উঠেছিলেন আকবরশাহ এলাকার কালীর হাটে যাবার জন্য। পরবর্তীতে বাসের হেল্পার ও চালকের সাথে তার বচসা হয় এবং মারধরের শিকার হন।”

বাসটির মূল চালক দিদার ও বদলি চালককে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি। তদন্তের স্বার্থে বদলি চালকের নাম জানাতে অপরাগতা প্রকাশ করেন।