জামিনে মুক্ত আইনজীবী সমর চৌধুরী

‘প্রবাসীর প্ররোচনায় ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসানো’ শিক্ষানবিশ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরী কারাগার থেকে ছাড়া পেয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2018, 01:52 PM
Updated : 12 July 2018, 01:52 PM

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে সমর চৌধুরীকে মুক্তি দেওয়া হয় বলে জানিয়েছেন তার মেয়ে তমালিকা চৌধুরী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, দুপুরে কারাগার থেকে ছাড়া পাওয়ার পর বিকালে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে।

সমর চৌধুরীর মুক্তির পর গণমাধ্যমকর্মীসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে ‘মিথ্যা মামলায় ফাঁসানোর’ জন্য দায়ীদের শাস্তি দাবি করেন তার পরিবারের সদস্যরা।

গত মঙ্গলবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদের আদালতে অস্ত্র মামলায় জামিন পান সমর কৃষ্ণ চৌধুরী। এর আগে ইয়াবার মামলায় গত ২৪ জুন আদালত সমর কৃষ্ণের জামিন মঞ্জুর করেছিল।

জায়গা-জমির বিরোধে লন্ডন প্রবাসী সঞ্জয় দাশ নামে এক ব্যক্তির ‘প্ররোচনায়’ গত ২৭ মে বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরী থেকে তুলে নিয়ে গিয়ে ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দেয় বলে অভিযোগ করে আসছিল তার পরিবার।

তার পরিবারের অভিযোগ, চট্টগ্রাম রেঞ্জের বিদায়ী ডিআইজি এসএম মনিরুজ্জামান প্রবাসী সঞ্জয়ের প্ররোচনায় সমরকে ‘মিথ্যা’ মামলা দিয়ে গ্রেপ্তার করিয়েছিলেন।

পকেটে কলম, হাতে অস্ত্র নিয়ে সমর কৃষ্ণের ছবি গণমাধ্যমে প্রচার হওয়ার পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশ প্রতিবাদ কর্মসূচি হয়ে আসছিল চট্টগ্রামে।

গত ১ জুলাই সমরের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে সংবাদ সম্মেলন করা হয়।

পরিদিন সমালোচনা মুখে থাকা ডিআইজি মনিরুজ্জামানকে বদলি করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করার আদেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।