সেই সমর চৌধুরীর জামিন

‘প্রবাসীর প্ররোচনায় ইয়াবা ও অস্ত্র নিয়ে ফাঁসানো’ শিক্ষানবিশ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরী দ্বিতীয় মামলায়ও জামিন পেয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 11:30 AM
Updated : 10 July 2018, 11:30 AM

গ্রেপ্তারের দেড় মাস পর মঙ্গলবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ অস্ত্র মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

সমর চৌধুরীর আইনজীবী গৌতম চৌধুরী পার্থ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইয়াবার মামলায় গত ২৪ জুন আদালত জামিন মঞ্জুর করেছিল। আজ অস্ত্র মামলায়ও জামিন দিয়েছেন আদালত।”

অন্য একটি মামলায়ও সমর চৌধুরী উচ্চ আদালত থেকে জামিনে আছেন জানিয়ে পার্থ বলেন, “সব মামলায় জামিন হওয়ায় সমর কৃষ্ণের মুক্তি পেতে কোনো বাধা নেই।”

গত ২৭ মে বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরী থেকে তুলে নিয়ে গিয়ে ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দেয় বলে অভিযোগ করে আসছে তার পরিবার।

জায়গা-জমির বিরোধে লন্ডন প্রবাসী সঞ্জয় দাশ নামে এক ব্যক্তির ‘প্ররোচনায়’ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এম এম মনির-উজ-জামান সমরকে গ্রেপ্তার করান বলে তাদের অভিযোগ।

পকেটে কলম, হাতে অস্ত্র নিয়ে ষাটোর্ধ্ব সমর চৌধুরীর ছবি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝর বয়ে যায়, প্রতিবাদ কর্মসূচিও চলছিল।

গত ১ জুলাই সমরের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে তার মুক্তিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাওয়া হয়েছিল।

তার পরদিন ডিআইজি মনির-উজ-জামানকে চট্টগ্রাম থেকে বদলির আশে দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।