নির্বাচনে এসে জনপ্রিয়তা দেখুন, বিএনপিকে হাছান মাহমুদ

বিএনপির এখন ‘দুই ভীতি’; একটা হচ্ছে নির্বাচন ভীতি, আরেকটা মানুষ, বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 05:05 PM
Updated : 10 June 2023, 05:05 PM

>>>>>>>>>>>>>>>> 

নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে জনপ্রিয়তা যাচাই করতে বললেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের বোয়ালখালীতে সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে এক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আগামী নির্বাচনে বিএনপিকে পালিয়ে না যাওয়ার অনুরোধ করে তিনি বলেন, দয়া করে নির্বাচনের খেলা থেকে পালিয়ে যাবেন না। নির্বাচনে আসুন, অংশগ্রহণ করে আপনাদের জনপ্রিয়তা যাচাই করুন। আপনারা ১০ শতাংশ ভোট পান কি না সেটি পরখ করে দেখুন।

তিনি বলেন, আগামী নির্বাচন আমরা ওয়াকওভার চাই না, নির্বাচনী খেলায় আপনারা আসুন, আমরা খেলে বিজয় লাভ করতে চাই। আওয়ামী লীগ খেলে আপনাদেরকে গোল দিতে চায়।

বিএনপি এখন ‘দুই ভীতির’ মধ্যে রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, একটা হচ্ছে নির্বাচন ভীতি, আরেকটা হচ্ছে মানুষ। সেজন্য বিএনপি মহাসচিবসহ তাদের নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। বিশেষ করে মার্কিন ভিসা নীতি ঘোষণার পর বিএনপির মাথা আরও বেশি খারাপ হয়েছে।

"কারণ এখন বিএনপি আর নির্বাচন প্রতিহত এবং বর্জন করার কথা বলতে পারবে না, নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।"

তিনি বলেন, “মির্জা ফখরুল সাহেব বলেছেন সুষ্ঠু নির্বাচন হলে নাকি আওয়ামী লীগ ১০ শতাংশ ভোটও পাবে না। ১৯৭৯ সালের নির্বাচন সময়ে জিয়াউর রহমান আমাদের ওপর স্টিম রোলার চালিয়েছিল। চট্টগ্রাম শহরে বিএনপির ক্যাডারদের দা কিরিচ আর লোহার রডসহ নামিয়ে দিয়ে মহড়া দেওয়া হয়েছিল।

"সেই নির্বাচনে আওয়ামী লীগকে ঠিকমতো ভোট দিতে দেওয়া হয়নি। সেই নির্বাচনেও আমরা ৩৩/৩৪ শতাংশ ভোট পেয়েছি। আসলে আগামী নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ করেন তাহলে তারাই ১০ শতাংশের বেশি ভোট পাবে না।"

বিএনপিকে কেন মানুষ ভোট দেবে সেই প্রশ্ন রেখে তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি সাড়ে তিন হাজার মানুষ পুড়িয়েছে। এর মধ্যে পাঁচ’শ জন মানুষ আগুনে পুড়ে মারা গেছে। চার হাজারের মতো গাড়ি পুড়িয়েছে এবং মানুষের সম্পদ জ্বালিয়ে দিয়েছে। পুলিশের ওপর হামলা পরিচালনা করেছে। বিএনপি এজন্য মানুষের কাছে যেতে ভয়।“

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ ও বোয়ালখালী উপজেলার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলমের মৃত্যুতে এ শোকসভার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিমের সঞ্চালনায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য নোমান আল মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও সাবেক সহ সভাপতি এস এম আবুল কালাম বক্তব্য দেন।