এক রায়ে ৩ ভাইয়ের আজীবন জেলের আদেশ

আসামিদের মধ্যে হারুন পলাতক। অন্য দুজন কারাগারে রয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 11:16 AM
Updated : 9 Feb 2024, 11:16 AM

চট্টগ্রামের আনোয়ারায় ১০ বছর আগে প্রতিবেশী এক যুবককে খুনের দায়ে তিন ভাইকে আমৃত্যু কারাদণ্ডের রায় হয়েছে।

রোববার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালত এই রায় দেন।

দণ্ডিত তিন ভাই হলেন- হারুন রশিদ, জাহেদ হোসেন টুন্টু ও আনোয়ার হোসেন। তারা আনোয়ারা উপজেলার শিলাইগড়া এলাকার মৃত অলি আহমদের ছেলে। আসামিদের মধ্যে হারুন পলাতক। অন্য দুজন কারাগারে রয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী আখতার কবির চৌধুরী বলেন, আসামিদের সাথে প্রতিবেশী যুবক মোহাম্মদ শাহেদের আগে থেকে বিরোধ ছিল। শাহেদ নিজের পুকুর থেকে মাছ চুরিতে বাধা দেওয়ায় তাকে ধারালো অস্ত্রের আঘাতে খুন করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, নিহত মোহাম্মদ শাহেদের বাড়ি শিলাইগড়া এলাকায়। শাহেদ বাড়ির পাশের একটি পুকুর ইজারা নিয়ে তাতে মাছ চাষ করেছিলেন। ২০১৩ সালের ১ জুলাই সকালে ওই পুকুরে জাল দিয়ে মাছ ধরে নিয়ে যাচ্ছিলেন জাহেদ। এসময় শাহেদ বাধা দিলে তাদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। 

এক পর্যায়ে হারুন ও আনোয়ারকে ডেকে আনেন তাদের ভাই জাহেদ। এরপর তারা তিনজন মিলেকিরিচ, দা ও লোহার রড দিয়ে শাহেদের উপর হামলা চালান। পরদিন হাসপাতালে মৃত্যু হয় শাহেদের। 

এ ঘটনায় শাহেদের চাচা মো. ইউনুছ বাদী হয়ে আনোয়ারা থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ জুলাই আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৬ সালের ২০ জানুয়ারি অভিযোগ গঠন হয়। ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রোববার রায় হল। 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)