অ্যাশেজে টংয়ের খেলার সম্ভাবনা দেখছেন মর্গ্যান

ইংল‍্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মনে করেন, অন‍্য পেসারদের চোটে সুযোগ মিলতে পারে টংয়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 11:50 AM
Updated : 4 June 2023, 11:50 AM

একাদশে জায়গা পাওয়া নিয়ে ইংল‍্যান্ডের পেসারদের নামতে হয় কঠিন পরীক্ষায়। জেমস অ‍্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, অলিভার রবিনসন, মার্ক উডদের সঙ্গে লড়াইয়ে নবীন একজন পেসারের পেরে ওঠা বেশ কঠিন। তবে জশ টংয়ের মধ‍্যে সেই সামর্থ‍্য দেখেন ওয়েন মর্গ‍্যান। ইংল‍্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মনে করেন, অ‍্যাশেজে খেলার সুযোগ পেতে পারেন লর্ডস টেস্টে অভিষেকে আলো ছড়ানো পেসার।  

আগামী ১৬ জুন এজবাস্টনে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী অ্যাশেজ টেস্ট সিরিজ।

অ্যান্ডারসন ও রবিনসনের চোট শঙ্কায় আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দলে ডাক পান টং। পরে জায়গা পেয়ে যান একাদশেও।

প্রথম ইনিংসে ১৩ ওভার করেও পাননি কোনো উইকেট। দ্বিতীয় ইনিংসে নিজেকে মেলে ধরেন তিনি। চমৎকার বোলিংয়ে টেস্ট অভিষেকে ৩৪তম ইংলিশ পেসার হিসেবে ইনিংসে নেন পাঁচ উইকেট। ম্যাচটি ১০ উইকেটে জিতে ইংলিশ গ্রীষ্ম শুরু করে বেন স্টোকসের দল।

আয়ারল্যান্ড ম্যাচের মাঝপথে শনিবার অ্যাশেজের প্রথম দুই টেস্টের দল দেয় ইংল্যান্ড। যেখানে রাখা হয় ২৫ বছর বয়সী টংকে। সেই দলে আছেন অভিজ্ঞ অ্যান্ডারসন, ব্রড, রবিনসন, উডের মতো পেসাররা। এদের টপকে একাদশে সুযোগ পাওয়া তাই কঠিনই বটে টংয়ের জন্য।

অবশ্য এরপরও এই পেসারের একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা দেখছেন মর্গ‍্যান। স্কাই স্পোর্টসকে ২০১৯ বিশ্বকাপ জয়ী ইংলিশ অধিনায়ক জানালেন এর পেছনের ভাবনা।

“চোট যদি হানা দিতে থাকে, তাহলে তার (জশ টং) অ্যাশেজে খেলার সত্যিকারের সুযোগ রয়েছে। বিষয়টি হচ্ছে, তার (অ্যাশেজের) দলে থাকা তাকে নজরে আসার সুযোগ করে দিয়েছে।”

আয়ারল্যান্ডের বিপক্ষে ৬৬ রানে ৫ উইকেট নেওয়া টংয়ের ভাবনার সীমানায়ও ছিল না এখনই ইংল্যান্ডের হয়ে খেলা। তবে হুট করে দেশের হয়ে খেলা ও লর্ডসের অনার্স বোর্ডে নাম উঠাতে পারা তার কাছে বিশেষ এক অর্জন।

“আমি অত্যন্ত খুশি। এক সপ্তাহ আগেও জানতাম না, উস্টারশায়ারের হয়ে খেলব নাকি এখানে (লর্ডসে) আসব। লর্ডসে খেলা এবং পাঁচ উইকেট নেওয়া বিশেষ একটি মুহূর্ত। ইংল্যান্ডের হয়ে খেলার বাসনা নিয়ে বড় হয়েছি। আর যখন সেই সুযোগ এলো, আমি ছিলাম অত্যন্ত আনন্দিত।”