আফগানিস্তানকে নিয়ে বাবরদের সতর্ক করলেন রাজ্জাক

আফগান চ্যালেঞ্জ সামলাতে উত্তরসূরিদের ভালোভাবে প্রস্তুত হতে বললেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2023, 01:00 PM
Updated : 16 Oct 2023, 01:00 PM

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারানোর পর বিশ্বকাপে এখন প্রবল আলোচনায় আফগানিস্তান। টুর্নামেন্টে আফগানদের বিপক্ষে ম্যাচে পাকিস্তান ভয়ে থাকবে বলে মনে করেন আব্দুল রাজ্জাক। প্রতিপক্ষের চ্যালেঞ্জ সামলাতে উত্তরসূরিদের ভালোভাবে প্রস্তুত হওয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দিলেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার।

পাকিস্তান নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে শক্ত ভিত পেয়েও নাটকীয় ধসে হেরে গেছে বড় ব্যবধানে। আফগানিস্তান তাদের সবশেষ ম্যাচে রোববার শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে চমকে দিয়েছে সবাইকে।

আগামী ২৩ অক্টোবর চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান ও আফগানিস্তান।

ওয়ানডেতে এখন পর্যন্ত দুই দলের সাতবারের দেখায় সবগুলোই জিতেছে পাকিস্তান। গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কার হাম্বানতোতায় পাকিস্তানকে হারানোর খুব কাছে গিয়েও পারেনি আফগানিস্তান। বোলার নাসিম শাহর শেষ ওভারের ব্যাটিং বীরত্বে ১ উইকেটের জয় পায় পাকিস্তান। গত বছর টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপেও একইভাবে আফগানদের মুঠো থেকে জয় বের করে নেন নাসিম।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের সঙ্গে আলাপচারিতায় এই দিকগুলিই তুলে ধরলেন ৪৩ বছর বয়সী রাজ্জাক।

“আমি মনে করি, গত দুই বছরে আমরা আফগানিস্তানকে ভয় পেয়েছি। জয়ের অবস্থানে থেকেও আফগানিস্তান কয়েকবার পাকিস্তানের বিপক্ষে হেরেছে নাসিম শাহর ব্যাটিংয়ের কারণে। এই বিষয়গুলোই বলে দেয়, তারা ভালো দল।”

আফগানিস্তান চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ১৫৬ রানে গুটিয়ে গেলেও ভারতের শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে করে ২৭২ রান। এরপর ইংল্যান্ডের বিপক্ষে করে বিশ্বকাপে তাদের দ্বিতীয় সর্বোচ্চ ২৮৪। এখন তাদের আত্মবিশ্বাস বেড়েছে বলে মনে করেন পাকিস্তানের হয়ে তিনশর বেশি ম্যাচ খেলা রাজ্জাক।

"আফগানিস্তানের আত্মবিশ্বাস বেড়েছে যখন তারা ভারতের বিপক্ষে খেলেছে এবং তাদের বোলিংয়ের বিপক্ষে ভালো ব্যাটিং করেছে, বিশেষ করে বললে ইংল্যান্ডের চেয়ে তুলনামূলক ভালো বোলিং ভারতের।”

আফগানিস্তান ম্যাচের আগে আগামী শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে পাকিস্তান। তার আগে বুধবার আফগানিস্তান খেলবে নিউ জিল্যান্ডের বিপক্ষে।