বিপিএলের সাদামাটা উদ্বোধন

মিনিট দশেকের ছোট্ট আয়োজনে হল বিপিএলের দশম আসরের উদ্বোধন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2024, 08:59 AM
Updated : 19 Jan 2024, 08:59 AM

‘আমি বিপিএল-২০২৪ এর উদ্বোধন ঘোষণা করছি’- মাইক হাতে বললেন যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান। পরে একটু এগিয়ে স্বয়ংক্রিয় বোতাম টিপে ওড়ালেন বেলুন। মাঠের অন্যপ্রান্তে একইসঙ্গে উড়ল স্মোক কালার বোম্ব। পুরোটা সময় বাজল বিপিএলের থিম সং। সব মিলিয়ে মিনিট দশেকের আয়োজনে হল বিপিএলের দশম আসরের উদ্বোধন। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচে শিরোপাধারী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছে দুর্দান্ত ঢাকা। টসের পরপরই সারা হয়েছে বিপিএল উদ্বোধনের ছোট আয়োজন।  

গ্র্যান্ড স্ট্যান্ডের কাছে লাল গালিচা বিছিয়ে তৈরি করা অস্থায়ী মঞ্চের পেছন দিকে রাখা হয় সারি সারি বেলুন। আর স্মোক কালার বোম্বগুলোর ব্যবস্থা করা হয় পূর্ব গ্যালারির প্রান্তে। মাইকে নাজমুল হাসান উদ্বোধনের ঘোষণা দেওয়ার পর বোতাম টিপতেই একসঙ্গে উড়ে যায় বেলুন ও কালার বোম্ব।

নাজমুল হাসানের সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল, সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এবং বিসিবি পরিচালক মাহবুব আনাম, জালাল ইউনুস, আকরাম খান। 

সাদামাটা এই উদ্বোধনের পর দুই দলের ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময় করেন অতিথিরা। এর বাইরে কিছুটা নতুনত্বের ব্যবস্থাও করেছে বিপিএল আয়োজকরা। মাঠে ঢোকার মুখে রাস্তার দুই পাশে ব্র্যান্ডিংয়ের জন্য দেওয়া হয়েছে রিকশা পেইন্টে করা বিভিন্ন ব্যানার। 

স্টেডিয়ামের মূল ফটকে প্রবেশের পর গ্যালারিতে ঢোকার আগে দর্শকদের জন্য রাখা হয়েছে ৩৬০ ডিগ্রি ভিডিও করার মঞ্চ। সেখানে দাঁড়িয়ে করা রিলে সর্বোচ্চসংখ্যক লাইক পাওয়া দর্শকদের বিভিন্ন তারকার সঙ্গে ছবি তোলার সুযোগ করে দেবেন আয়োজকরা। 

ছুটির দিনে হওয়ায় খেলা শুরুর ঘণ্টাদুয়েক আগে থেকেই মাঠে ঢুকতে থাকেন দর্শকরা। প্রথম বল মাঠে গড়ানোর আগেই মোটামুটি অর্ধেকের বেশি ভরে যায় গ্যালারি। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে আরও বাড়তে পারে দর্শক উপস্থিতি।