জন্মদিনের অনুষ্ঠানে পা ভেঙে মাঠের বাইরে ম্যাক্সওয়েল

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারবেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 07:36 AM
Updated : 13 Nov 2022, 07:36 AM

গলফ খেলতে গিয়ে হাত কেটে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার কিপার-ব্যাটসম্যান জশ ইংলিস। বিশ্বকাপ শেষে তার মতোই অদ্ভুত চোট পেলেন তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। 

মেলবোর্নে শনিবার সন্ধ্যায় এক বন্ধুর ৫০তম জন্মদিনের অনুষ্ঠানে যান ম্যাক্সওয়েল। বাড়ির পেছন দিকে উঠানে সেই বন্ধুর সঙ্গে দৌড়ানোর সময় পা পিছলে পড়ে যান তারা দুজন। তখন সেই বন্ধুর পায়ের নিচে ম্যাক্সওয়েলের পা আটকে যায়। 

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে জানানো হয়েছে, সেই বন্ধুর তেমন কিছু হয়নি। তবে ম্যাক্সওয়েলকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নেওয়া হলে পায়ের ফিবুলা হাড়ে ফাটল ধরা পড়ে। রোববার সকালে তার ভাঙা পায়ের অস্ত্রোপচার করা হয়েছে। 

আপাতত ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না ম্যাক্সওয়েল। তবে তাকে আরও লম্বা সময় মাঠের বাইরে থাকতে হবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে বিগ ব্যাশ লিগেও খেলা হবে না তার। দুই-এক সপ্তাহের মধ্যে এই বিষয়ে পরিষ্কার ধারণা পাওয়া যাবে।  

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে চেনা ছন্দে ছিলেন না ম্যাক্সওয়েল। প্রথম তিন ম্যাচে তিনি করেন স্রেফ ৬৪ রান। আফগানিস্তানের বিপক্ষে সুপার টুয়েলভের শেষ ম্যাচে ৩২ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংসে ছন্দে ফেরার আভাস দেন ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার পথ চলা শেষ হয় এ্‌ই ম্যাচ দিয়েই। 

ইংল্যান্ড সিরিজের দলে ম্যাক্সওয়েলের বদলি হিসেবে নেওয়া হয়েছে শন অ্যাবটকে। গত সেপ্টেম্বরে ভারত সফরে সবশেষ জাতীয় দলে হয়ে খেলেছেন ৩০ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার। 

অ্যাডিলেইডে আগামী ১৭ নভেম্বর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিডনিতে ও মেলবোর্নে পরের দুই ম্যাচ যথাক্রমে ১৯ ও ২২ নভেম্বর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক