যে কারণে কোহলির পাশে দাঁড়িয়েছিলেন বাবর

পেশাদার ক্রীড়াবিদদের মধ্যে পারস্পরিক সহানুভূতির কারণেই কোহলিকে নিয়ে টুইট করেছিলেন পাকিস্তান অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2023, 03:23 PM
Updated : 14 Feb 2023, 03:23 PM

বিরাট কোহলির বাজে সময়ে গত বছর তার সমর্থনে টুইট করে আলোচনার জন্ম দিয়েছিলেন বাবর আজম। চির প্রতিদ্বন্দ্বী ভারতের তারকা ব্যাটসম্যানের কঠিন সময়ে কেন পাশে দাঁড়িয়েছিলেন, আরও একবার সেটার ব্যাখ্যা দিলেন পাকিস্তান অধিনায়ক।

প্রায় তিন বছর ধরে সেঞ্চুরি খরায় ভুগছিলেন কোহলি। ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্টে ১৩৬ রানের ইনিংসের পর আর শতকের দেখাই পাচ্ছিলেন না তিনি। একটা সময় তার সেঞ্চুরি খরা রূপ নেয় রান খরায়। তাকে নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

গত বছরের সেপ্টেম্বরে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে শতক সেই খরা কাটান কোহলি। এরপর আরও তিনবার তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া পান সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন, সবগুলোই ওয়ানডেতে। 

কোহলির বাজে সময় চলাকালে গত জুনে টুইটারে ভারতীয় ব্যাটসম্যানের সঙ্গে একটি ছবি পোস্ট দিয়ে বাবর লেখেন, “এই সময়ও একদিন পেরিয়ে যাবে, শক্ত থাকো।” এতে অনেকেরই মন জয় করে নেন বাবর। স্তুতির জোয়ারে ভাসেন ভক্তদের।

সম্প্রতি আইসিসি ডিজিটাল ইনসাইডারে বাবর বলেন, পেশাদার ক্রীড়াবিদদের মধ্যে পারস্পরিক সহানুভূতির কারণেই কোহলিকে নিয়ে টুইটটি করেছিলেন তিনি।

“ক্রীড়াবিদ হিসেবে যে কেউ এমন (বাজে) সময়ের মধ্য দিয়ে যেতে পারে। সেই সময় আমার মনে হয়েছে, যদি টুইট করি তবে এটি কাউকে সাহায্য এবং আত্মবিশ্বাস দিতে পারে। দেখুন, একজন খেলোয়াড় হিসেবে, কঠিন সময়ে প্রতিটি ক্রীড়াবিদকে সমর্থন করার চেষ্টা থাকে।”

“তখন আমার মনে হয়েছে, এটা করা উচিত এবং সম্ভবত এটা থেকে ইতিবাচক কিছু বেরিয়ে আসবে। এমন কিছু যা প্লাস পয়েন্ট হবে।”

বাবরের ওই টুইটের উত্তরও দিয়েছিলেন কোহলি। পাকিস্তানের তারকা ব্যাটসম্যানকে ধন্যবাদ দিয়ে তিনি লেখেন, “আরও ভালো করো, (ব্যাট হাতে) আলো ছড়াও। অনেক শুভ কামনা।”