ব্রাডবার্নকে দুই বছরের জন্য রেখে দিল পাকিস্তান

ব্যাটিং কোচ হিসেবে অ্যান্ড্রু পাটিকের সঙ্গে চুক্তি করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 10:13 AM
Updated : 13 May 2023, 10:13 AM

নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর সুখবর পেলেন গ্রান্ট ব্রাডবার্ন। অন্তর্বর্তীকালীন দায়িত্ব থেকে তাকে স্থায়ীভাবে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল পাকিস্তান।

সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার ব্রাডবার্নকে দুই বছরের জন্য দায়িত্ব দেওয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। একই মেয়াদের জন্য ব্যাটিং কোচ হিসেবে অ্যান্ড্রু পাটিকের সঙ্গে চুক্তি করেছে তারা।

সদ্য সমাপ্ত নিউ জিল্যান্ড সিরিজের আগেও পাকিস্তান দলের সঙ্গে কাজ করেছেন ব্রাডবার্ন। ২০১৮ সালে দলটির ফিল্ডিং কোচ হিসেবে যোগ দেন তিনি। এরপর হাই পারফরম্যান্স কোচিংয়ের প্রধানের দায়িত্ব পালন করেন ২০২১ পর্যন্ত।

সাকলাইন মুশতাকের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে সিরিজ ধরে প্রধান কোচ নিয়োগ দিচ্ছিল পাকিস্তান। ব্রাডবার্নকে স্থায়ীভাবে দায়িত্ব দিয়ে এই ধারার ইতি ঘটাল তারা।

ব্রাডবার্নের কোচিংয়ের অন্তর্বর্তীকালীন মেয়াদে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ২-২ ব্যবধানে ড্র করে পাকিস্তান। পরে ওয়ানডে সিরিজ জেতে ৪-১ ব্যবধানে।

লম্বা সময়ের দায়িত্ব পেয়ে ব্রাডবার্ন জানালেন, ওই দুই সিরিজ থেকে সামনে এগোনোর রসদ পেয়েছে তার দল।

“পাকিস্তানের মতো প্রবল প্রতিভাবান ও স্কিলফুল দলের প্রধান কোচ হিসেবে কাজ করতে পারা আমার জন্য অনেক বড় সম্মানের। ম্যাচ খেলা, দায়িত্ব সম্পর্কে স্বচ্ছতা এবং জয়ের সংস্কৃতি তৈরিতে নিউ জিল্যান্ড সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ ছিল।”

“আমরা নিজেদের প্রত্যাশার মাত্রা উঁচুতে তুলেছি। ক্রিকেটারদের সবসময় এই চ্যালেঞ্জ দিতে থাকব। প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়ে গেছে। ক্রিকেটাররাও এই চ্যালেঞ্জ নেওয়ার জন্য রাজি হয়েছে। নিউ জিল্যান্ড সিরিজে অনেক ইতিবাচক দিক দেখা গেছে। বড় শিরোপা জেতার লক্ষ্যে আমাদের ক্রিকেটাররা আরও উন্নতি করতে বদ্ধ পরিকর।”