কোহলির জার্সি উপহার পেলেন মিরাজ

মিরপুর টেস্ট শেষে বাংলাদেশের অলরাউন্ডারকে নিজের ওয়ানডে জার্সি উপহার দিলেন ভারতের ব্যাটিং গ্রেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2022, 08:11 AM
Updated : 25 Dec 2022, 08:11 AM

মিরপুর টেস্ট শেষে তখন পুরস্কার বিতরণী শুরু হওয়ার অপেক্ষা। জয়ের সুবাস পেয়েও তা হারিয়ে ফেলে মন ভর মেহেদী হাসান মিরাজের। ৫ উইকেট নিলেও দলকে জেতাতে পারেনি। তার সেই আঁধার মুখে এক চিলতে হাসি ফুটে উঠল হঠাৎ একজনের সাড়া পেয়ে। বাংলাদেশের অলরাউন্ডারকে ডেকে একটি জার্সি উপহার দিলেন বিরাট কোহলি।

ওয়ানডে সিরিজের সময় কোহলির কাছে তার একটি জার্সি চেয়েছিলেন মিরাজ। টেস্ট সিরিজ শেষে সেই কাঙ্ক্ষিত উপহার পেয়ে গেলেন তিনি। ভারতের ওয়ানডে জার্সির পেছনের অংশে নিজের অটোগ্রাফ দিয়ে কোহলি লিখেছেন, ‘To Mehidy, Best wishes.’

মিরাজ পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উপহার দেওয়ার সময় বেশ এক চোট মজাও করেছেন কোহলি।

“আমিই তার কাছে চেয়েছিলাম একটি জার্সি। তার মতো গ্রেট ব্যাটসম্যানের একটি জার্সি নিজের সংগ্রহে রাখতে পারা বড় ব্যাপার। আজকে তিনি ডেকে নিয়ে জার্সি দিলেন। বেশ মজাও করলেন তিনি, ‘মেহেদী, আমাকে আউট করে আমার কাছ থেকে জার্সি নিয়ে যাচ্ছিস…!’ খুব ভালো লেগেছে যে এত বড় একজন ক্রিকেটার আমার কথাটি মনে রেখে উপহার দিয়েছেন।”

মিরাজ পরে জার্সি উপহারের ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করে লিখেন, "সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন বিরাট কোহলির কাছ থেকে পাওয়া বিশেষ এক স্মারক।"

মিরপুর টেস্টের তৃতীয় দিন বিকেলে দারুণ বোলিংয়ে তিন উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মিরাজ। এর মধ্যে ছিল কোহলির উইকেটও। চতুর্থ দিন সকালে তিনি আরও দুই উইকেট শিকার করে পূর্ণ করেন ৫ উইকেট। তবে এরপর আর কোনো উইকেট নিতে পারেননি তিনি, নিতে পারেনি বাংলাদেশও।

মিরাজের বলেই ১ রানে ক্যাচ দিয়ে বেঁচে গিয়ে রবিচন্দ্রন অশ্বিন খেলেন ৪২ রানের ইনিংস। শ্রেয়াস আইয়ারের সঙ্গে ৭১ রানের অবিচ্ছিন্ন জুটিতে তিনি ভারতকে জিতিয়ে দেন ৩ উইকেটে।

এমন পরাজয়ে মিলিয়ে গেছে মিরাজের ৫ উইকেট শিকারের আনন্দ।

“খুব ভালো একটি সুযোগ ছিল। ৭ উইকেট নেওয়ার পর জেতা উচিত ছিল আমাদের। কিন্তু হলো না… আসরা চেষ্টা করেছি। তবে খারাপ লাগছে অবশ্যই।”