নিউ জিল্যান্ডে বাংলাদেশের শেষ ওয়ানডেতেও বৃষ্টির হানা

দ্বিতীয় ম্যাচে মতো তৃতীয়টিও ভেস্তে গেল, প্রথম ম্যাচের জয়ে সিরিজ জিতে নিল নিউ জিল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2022, 07:13 AM
Updated : 17 Dec 2022, 07:13 AM

নেপিয়ার থেকে হ্যামিল্টনে এসেও পিছু ছাড়ল না বৃষ্টি। দ্বিতীয় ওয়ানডের মতো ভেস্তে গেল নিউ জিল্যান্ড-বাংলাদেশ সিরিজের শেষ ওয়ানডেও। আগের ম্যাচে তবু অনেকটা খেলা হতে পেরেছিল। এবার এক ইনিংসের অর্ধেক হতেই খেলা শেষ। 

হ্যামিল্টনে শনিবার তৃতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ড ২৬.৫ ওভারে ২ উইকেটে ১২৩ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরে আর শুরু হতে পারেনি। 

টানা দুই ম্যাচ পরিত্যক্ত হওয়া সিরিজ নিউ জিল্যান্ড জিতে নিল প্রথম ম্যাচ জিতেই। ভেসে যাওয়া দুই ম্যাচ থেকে আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপে দুটি পয়েন্ট অবশ্য পেল বাংলাদেশ। 

বেসিন রিজার্ভে শনিবার টস জিতে নিউ জিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। তবে দলকে কাঙ্ক্ষিত শুরু এনে দিতে পারেননি তার পেসাররা। সোফি ডিভাইন ও সুজি বেটস নিউ জিল্যান্ডকে এনে দেন দারুণ শুরু। 

অভিজ্ঞ দুই ব্যাটার কাটিয়ে দেন ১৫ ওভার। ৭৬ রানে এই জুটি ভাঙেন সালমা খাতুন। বাংলাদেশের অভিজ্ঞ স্পিনার ফিরিয়ে দেন ৩৯ বলে ৪২ রান করা ডিভাইনকে। 

সুজি বেটস এ দিন খেলছিলেন দারুণ সাবধানতায়। কোনো বাউন্ডারি ছাড়াই ফিফটিতে পা রাখেন তিনি  ৭৭ বলে। 

এরপর আর বেশিদূর এগোতে পারেননি তিনি। ৫১ রানে তাকে থামান রিতু মনি। পরের ওভারেই নামে বৃষ্টি। 

নিউ জিল্যান্ডে বাংলাদেশের মেয়েদের প্রথম দ্বিপাক্ষিক সফর এটি। ওয়ানডে সিরিজের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশড হন নিগাররা। 

সংক্ষিপ্ত স্কোর: 

নিউ জিল্যান্ড : ২৬.৫ ওভারে ১২৩/২ (ডিভাইন ৪২, বেটস ৫১, অ্যামিলিয়া কার ২২*, গ্রিন ৫*; জাহানারা ৬-০-২৭-০, মারুফা ৪-০-২৪-০, সালমা ৫.৫-০-২৭-১, নাহিদা ৬-০-২৪-০, রিতু ৫-০-২১-১)। 

ফল: ম্যাচ পরিত্যক্ত।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে নিউ জিল্যান্ড ১-০তে জয়ী।