দুই সপ্তাহের পুনর্বাসনে আফ্রিদি

বাঁহাতি এই পেসারের হাঁটুর চোট গুরুতর কিছু নয় বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 03:33 PM
Updated : 14 Nov 2022, 03:33 PM

হাঁটুর চোট কাটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে মাঠে ফেরা শাহিন শাহ আফ্রিদি আবারও ছিটকে গেলেন বাইরে। ফাইনাল ম্যাচে হ্যারি ব্রুকের ক্যাচ ধরতে গিয়ে হাঁটুতেই ব্যথা পান তিনি। যার ফলে আপাতত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে পাকিস্তানের বাঁহাতি এই পেসারকে।

এক বিবৃতিতে সোমবার বিষয়টি জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবশ্য একটি সুখবরও দিয়েছে পিসিবি। হাঁটুতে নতুন করে কোনো চোট পান আফ্রিদি।

আপাতত দুই সপ্তাহ পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে তাকে। এরপর তার হাঁটুর অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেবে পিসিবির মেডিকেল বিভাগ। দেশে ফেরার পর ন্যাশনাল হাইপারফরম্যান্স সেন্টারে শুরু হবে আফ্রিদির পুনর্বাসন প্রক্রিয়া।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের ইনিংসের ১৩তম ওভারে লং অফে ব্রুকের ওই ক্যাচ নেন আফ্রিদি। তাৎক্ষণিকভাবেই টের পান হাঁটুতে সমস্যা হচ্ছে তার। চলে যান মাঠের বাইরে। পরে অবশ্য ফিরে বোলিংও করতে আসেন তিনি। কিন্তু ইনিংসের ১৬তম ওভারের প্রথম বল করার পর আর চালিয়ে যেতেপারেননি ২২ বছর বয়সী পেসার।

গত জুলাইয়ে হাঁটুতে পাওয়া চোটে প্রায় সাড়ে তিন মাস মাঠের বাইরে থাকতে হয় তাকে। আবার হাঁটুতে ব্যথা পাওয়ায় নতুন করে জাগে শঙ্কা। পরে সোমবার সকালে স্ক্যান করানো হয়। সেই রিপোর্ট হাতে পেয়ে আপাতত নতুন করে কোনো সমস্যা নেই বলেই জানায় পিসিবি।

পুনর্বাসনের পর অবস্থার উন্নতির ওপর নির্ভর করবে আফ্রিদির মাঠে ফেরার দিনক্ষণ। অবশ্য হাঁটুতে চোট না পেলেও ডিসেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রামেই থাকার কথা ছিল তার।

হাঁটুর অবস্থার অবনতি না হলে ডিসেম্বরের শেষ দিকে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে পাকিস্তান দলের বোলিং বিভাগের সেরা অস্ত্রের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক