পাকিস্তানে গণহারে অসুস্থ ইংলিশ ক্রিকেটাররা, পেছাতে পারে প্রথম টেস্ট

ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগে জানা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 02:11 PM
Updated : 30 Nov 2022, 02:11 PM

প্রায় ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে ইংল্যান্ডের টেস্ট ম্যাচ মাঠে গড়ানোর মঞ্চ প্রস্তুত। তবে স্বাগতিকদের অপেক্ষা দীর্ঘায়িত হতে পারে আরও ২৪ ঘণ্টা। ভাইরাসজনিত অসুস্থতায় ম্যাচের একাদশ সাজানোই কঠিন হয়ে পড়েছে ইংলিশদের।  

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরুর কথা ইংল্যান্ড ও পাকিস্তানের তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তবে ম্যাচের আগের দিন ইংল্যান্ড দলের অন্তত ১৪ জন সদস্যের অসুস্থতার খবর পাওয়া গেছে। এর মধ্যে ৮ ক্রিকেটারও রয়েছেন।

বেশ কয়েকজন ক্রিকেটার মঙ্গলবার অসুস্থতার কথা জানান। তাদের ভাইরাস জ্বরের পাশাপাশি বমি ও ডায়রিয়া দেখা দেয়। আক্রান্তদের মধ্যে আছেন অধিনায়ক বেন স্টোকস ও অভিজ্ঞ পেসার জিমি অ্যান্ডারসন। জো রুটের মঙ্গলবার লক্ষণ দেখা গেলেও বুধবার একটু সুস্থ হয়ে ওঠেন।

ভাইরাস যেন অত্যধিক মাত্রায় ছড়িয়ে না পড়ে, এজন্য আক্রান্তদের নিজ নিজ কক্ষে থাকার পরামর্শ দেওয়া হয়।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রুট বলেন, এই অসুস্থতা খাবার সংক্রান্ত কিছু নয় বলেই বিশ্বাস তাদের। দলের রাধুঁনি নিজেও অসুস্থ।

আশা করা হচ্ছে, ২৪ ঘণ্টার মধ্যে ভাইরাসের আক্রমণ থেকে মুক্তি পাবেন অসুস্থ ক্রিকেটার ও দলের অন্যান্য সদস্যরা। তাই দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা চলছে প্রথম ম্যাচটি এক দিন পিছিয়ে শুক্রবার শুরু করার ব্যাপারে।

ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে। তার আগে অসুস্থ খেলোয়াড়দের ভালোভাবে পরীক্ষা করবেন ইংল্যান্ড দলের চিকিৎসকরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক