ব্যাটিং ঝড়ে দুইশ ছাড়িয়ে রংপুর রাইডার্স

রিজা হেনড্রিকস ও জিমি নিশামের ফিফটির সঙ্গে সাকিব-সোহানদের ক্যামিও ইনিংসে এবারের বিপিএলে প্রথম দল হিসেবে দুইশ রানের দেখা পেল রংপুর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 09:36 AM
Updated : 10 Feb 2024, 09:36 AM

ক্রিজ ছেড়ে বেরিয়ে শট খেলেই ড্রেসিং রুমের দিকে ছুটতে থাকলেন জিমি নিশাম। বলের গন্তব্য তিনি বুঝে ফেলেছিলেন টাইমিং করেই। লং অফ সীমানা দিয়ে বল উড়ে গেল ছক্কায়। রংপুরের ইনিংস শেষ, নিশামের কাজও শেষ।

ঝড়ো ফিফটিতে বিপিএল অভিষেক রাঙালেন নিশাম। তার দল উঠে গেল নতুন উচ্চতায়। এবারের আসরের প্রথম দল হিসেবে দুইশ রানের সীমানা স্পর্শ করল তারা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২০ ওভারে তাদের রান ৩ উইকেটে ২১১।

নিশামকে ঝড় তোলার মঞ্চ গড়ে দেন ওপরের দিকের ব্যাটসম্যানরা। বিপিএলে প্রথমবার তো বটেই, দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে প্রথম ম্যাচ খেলতে নেমেই রিজা হেনড্রিকস উপহার দেন ফিফটি। ৫ চার ও ৩ ছক্কায় ৪১ বলে ৫৮ রানের ইনিংস খেলেন দক্ষিণ আফ্রিকান ওপেনার।

আরেক ওপেনার রনি তালুকদারের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৪। দুজনে ৬১ রানের জুটি গড়েন ৬.৫ ওভারে।

তিনে নেমে সাকিব আল হাসান করেন ১৬ বলে ২৭। এক ওভারে হেনড্রিকস ও সাকিবের বিদায়ের পর একটু ধীরেসুস্থে এগোতে থাকেন নিশাম ও নুরুল হাসান সোহান। ১৫ ওভারের পর ঝড় তোলেন দুজনই।

আল আমিন হোসেনের এক ওভারে তিনটি চার দিয়ে নিশামের ঝড়ের শুরু। এর মধ্যে প্রথমটিতে তিনি জীবন পান জশ ব্রাউনের হাতে। পরে ছক্কায় ওড়ান তিনি আল আমিনকেই। বিলাল খানের করা শেষ ওভারে নিশামের দুই ছক্কা ও ১ চারে রান আসে ২০।

৫ চার ও ৩ ছক্কায় ২৬ বলে ৫১ রান করে অপরাজিত থেকে যান নিশাম। রংপুর অধিনায়ক সোহান অপরাজিত থাকেন ২১ বলে ৩১ করে।

দুজনের অবিচ্ছিন্ন জুটিতে রান আসে ৪৬ বলে ৮৯।

শেষ ৫ ওভারে রংপুর তোলে ৭৫ রান।