অ্যাশেজের আগে কথার লড়াইয়ে যেতে চান না ওয়ার্নার

কেবল মাঠের লড়াইয়েই পূর্ণ মনোযোগ রাখছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 10:02 AM
Updated : 3 June 2023, 10:02 AM

ঘরের মাঠে আসন্ন অ্যাশেজের রোমাঞ্চ ভালোমতোই ছুঁয়েছে ইংল্যান্ড দলকে। প্রায়ই নানারকম মন্তব্য করছেন দলটির কোচ-খেলোয়াড়রা। জানাচ্ছেন নিজেদের ভাবনা। কদিন আগে পেসার স্টুয়ার্ট ব্রড যেমন প্রতিপক্ষকে খোঁচা মেরে বলেন, দুই দলের সবশেষ সিরিজকে সত্যিকারের অ্যাশেজ বলেও মনে করেন না তিনি। এসব মন্তব্যে অবশ্য কান দিতে রাজি নন ডেভিড ওয়ার্নার। বরং মাঠে খেলেই চালকের আসনে বসতে চান অজি ওপেনার। 

আগামী ১৬ জুন এজবাস্টনে শুরু হবে এবারের অ্যাশেজের প্রথম টেস্ট। তবে আগামী বুধবার শুরু হতে যাওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে এরই মধ্যে ইংল্যান্ডে অবস্থান করছেন ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেনরা। 

গত এপ্রিলে স্মিথ ও লাবুশেনকে আউট করার জন্য নতুন ধরনের আউট সুইঙ্গার রপ্ত করার ঘোষণা দেন ব্রড। এর কিছু দিন পরই তিনি বলেন, কোভিডের বিধিনিষেধের কারণে ২০২১ সালে হওয়া সিরিজটি সত্যিকারের অ্যাশেজ ছিল না। গত সপ্তাহে তার এই মন্তব্যের পাল্টা জবাব দেন মিচেল স্টার্ক, নাথান লায়নরা। 

তবে কথার লড়াইয়ে নিজেকে জড়াতে চান না ওয়ার্নার। আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে অভিজ্ঞ এই ওপেনার জানিয়েছেন, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের আগে মাঠের ক্রিকেটেই পূর্ণ মনোযোগ দিতে চান তিনি।

“এগুলো (কথার লড়াই) শুধু খবরের শিরোনাম তৈরি করে এবং পত্রিকার কাটতি বাড়ায়। তাই আমি এসব কোনো বিষয়ে জড়াচ্ছি না। এগুলো তাদের (ইংল্যান্ড) ওপরই ছেড়ে দিচ্ছি।" 

ব্রডের সঙ্গে ওয়ার্নারের দ্বৈরথও অ্যাশেজের আকর্ষণীয় বিষয়গুলোর একটি। অ্যাশেজে এখন পর্যন্ত ২৬ ইনিংসে ১৪ বার ব্রডের বলে আউট হয়েছেন ওয়ার্নার। ২০১৯ অ্যাশেজে ১০ ইনিংসে তিনি সাতবার এই ইংলিশ পেসারের শিকার। ক্যারিয়ারে আর কোনো বোলার তাকে এতবার আউট করতে পারেনি। 

ব্রডও নিজের টেস্ট ক্যারিয়ারে আর কোনো ব্যাটসম্যানকে এতবার ড্রেসিং রুমে ফেরাতে পারেননি। আরেকটি অ্যাশেজ শুরুর আগে পুরনো এই দ্বৈরথের কথাও মনে করিয়েছেন ব্রড। তবে নিজের ভাবনায় অবিচল ওয়ার্নার। 

"এখন আসলে মাঠে অমন তীর্যক কথাবার্তা হয় না। মূল কাজ হলো, ভালো ক্রিকেট খেলে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করা। এই বিষয়গুলো এখন আগের চেয়ে আরও বেশি সম্পৃক্ত। যা খেলাটির জন্য দারুণ, আমি মনে করি।"