এইচপি দলে সাইফ-নাঈমের সঙ্গী আফ্রিদি-মুরাদ

ঢাকা প্রিমিয়ার লিগে আটশর বেশি রান করা দুই ওপেনার সাইফ হাসান ও নাঈম শেখ ডাক পেয়েছেন ২০১৯-২০ সেশনের হাই পারফরম্যান্স ইউনিট বা এইচপি দলে। বিকেএসপির তরুণ বাঁহাতি স্পিনার হাসান মুরাদ তাদের সঙ্গী। বল হাতে তেমন কিছু করতে না পারলেও ডাক পেয়েছেন মিনহাজুল আবেদীন আফ্রিদি।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2019, 05:00 PM
Updated : 5 May 2019, 05:00 PM

এইচপি দলে ডাক পাওয়া ২৩ ক্রিকেটারের নয় জন ব্যাটসম্যান। এর চারজনই ওপেনার, সাইফ-নাঈমের সঙ্গে আছেন ফারদিন হোসেন ও সাব্বির হোসেন। বাকি পাঁচ জন হলেন-আফিফ হোসেন, জাকির হাসান, নাজমুল হোসেন, ইয়াসির আলী চৌধুরী ও অনূর্ধ্ব-১৯ দলের আমিনুল ইসলাম।

বিশেষজ্ঞ উইকেটকিপার দুই জন হলেন মাহিদুল ইসলাম ও জাকের আলী। বিকেএসপির হয়ে প্রিমিয়ার লিগে নজর কাড়েন ১৭ বছর বয়সী বাঁহাতি স্পিনার। ২১.১৮ গড়ে নেন ২২ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের প্রথম তিন ম্যাচে উইকেটশূন্য থাকলেও একমাত্র লেগ স্পিনার হিসেবে ডাক পেয়েছেন আফ্রিদি। স্কোয়াডের অন্য দুই স্পিনার তানভীর ইসলাম ও নাঈম হাসান।

প্রিমিয়ার লিগে ভালো করার পুরস্কার পেয়েছেন পেসার রবিউল হক, মানিক খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, ইফরান হোসেন, শফিকুল ইসলাম। চোটে জন্য এই টুর্নামেন্টে খেলতে না পারলেও এইচপি দলে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী পেসার হাসান মাহমুদ। 

আগামী ১৮ মে মিরপুরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শুরু হবে এইচপি ইউনিটের ক্যাম্প। এর আগের দিন অ্যাকাডেমিতে সবাইকে রিপোর্ট করতে বলেছে বিসিবি।  

এইচপি দলে ডাক পেলেন যারা:

ব্যাটসম্যান: সাইফ হাসান, নাঈম শেখ, ফারদিন হোসেন, সাব্বির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী, আমিনুল ইসলাম।

উইকেটরক্ষক: মাহিদুল ইসলাম, জাকের আলী

স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, তানভীর ইসলাম, হাসান মুরাদ, নাঈম হাসান

পেসার: রবিউল হক, মানিক খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, হাসান মাহমুদ, ইফরান হোসেন, শফিকুল ইসলাম, সুমন খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক