‘অন্যদের এগিয়ে এসে সাকিবের অভাব পূরণ করতে হবে’

নিজেদের সবশেষ টেস্ট সিরিজে বাংলাদেশ দেখেছে, সাকিব আল হাসানকে ছাড়া তাদের কতটা ভুগতে হয়। চোটের জন্য বিশ্বসেরা অলরাউন্ডারের খেলা হবে না শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে। ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ মনে করেন, সাকিবের অভাব তারা সব সময়ই অনুভব করবেন। তবে অন্য ক্রিকেটাররা এগিয়ে এসে অলরাউন্ডারের অভাব পূরণ করলে চট্টগ্রাম টেস্টে জেতা সম্ভব। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2018, 11:40 AM
Updated : 30 Jan 2018, 11:40 AM

২০০৭ সালের মার্চের ১৮ মার্চ চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয় সাকিবের। সেই সময় থেকে এখন পর্যন্ত বাংলাদেশের খেলা ৬০ ম্যাচের ৫১টিতে ছিলেন সাকিব। বাঁহাতি এই অলরাউন্ডার ছিলেন না এমন ৯ টেস্টের একটিতেও জিততে পারেনি বাংলাদেশ।

ওয়ানডেতে চিত্রটা এমন নয়। সাকিবকে ছাড়া বাংলাদেশ জেতে বেশ কিছু ম্যাচ। নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে সিরিজে হারানোর কীর্তি আছে। মাহমুদউল্লাহ মনে করেন, টেস্টেও এখন সাকিবকে ছাড়া জেতার সামর্থ্য আছে তাদের।

“আমি আগেও বলেছি যে, সাকিব আমাদের জন্য কত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সাকিবকে দলে না পাওয়া অবশ্যই বড় একটা ক্ষতি। দিনশেষে আপনাকে সব চ্যালেঞ্জই মেনে নিতে হবে এবং এগিয়ে যেতে হবে। অন্য ক্রিকেটারদের এগিয়ে এসে তার অভাব পূরণ করতে হবে।”

“আমাদের যে দলটা আছে আমি বিশ্বাস করি, আমরা যদি ইতিবাচক ক্রিকেট খেলি, সিদ্ধান্তগুলো সঠিক নিতে পারি এবং সেগুলো বাস্তবায়ন করতে পারি তাহলে ভালো একটা ফল আশা করতে পারব।