‘আইসিসি অ্যাওয়ার্ড পাওয়া সময়ের ব্যাপার’

আইসিসি পুরস্কার পাওয়ার মতো ক্রিকেট খেলার সামর্থ্য সতীর্থদের মধ্যে দেখছেন তামিম ইকবাল। বাঁহাতি এই ওপেনার মনে করছেন, বাংলাদেশের কোনো ক্রিকেটারের এই পুরস্কার জেতা সময়ের ব্যাপার মাত্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2018, 11:33 AM
Updated : 22 Jan 2018, 04:18 PM

বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে কদিন আগে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হন ভারতের বিরাট কোহলি। ২০১৭ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারও জিতেন তিনি। অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ জিতেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার।

তামিম মনে করেন, দুই ক্রিকেটারই পেয়েছেন প্রাপ্য পুরস্কার। আইসিসি অ্যাওয়ার্ড পেতে সতীর্থদের তাদের মতো করে ধারাবাহিক ভালো খেলে যাওয়ার পরামর্শ দিলেন টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক।

“যেভাবে শেষ বছরটা গেল, এভাবে গেলে এক সময় না এক সময়ে আমরা অ্যাওয়ার্ড পাব। আইসিসি অ্যাওয়ার্ড পেতে হলে খুব, খুব ভালো কিছু করতে হবে। আগামী বছরগুলো ভালো গেলে স্বীকৃতি চলে আসবে।”

“যারা ব্যক্তিগত পুরস্কার পেয়েছে তারা অনেক রান করেছে। যারা বর্ষসেরা টেস্ট আর ওয়ানডে দলে ছিল তাদের সবারই তা প্রাপ্য। আমি বলছি না, সাকিব-মুশফিকের প্রাপ্য না, এটা ওদেরও প্রাপ্য। বেশি দিন নেই, বর্ষসেরা টেস্ট দলে বাংলাদেশের দুই বা তিন জন থাকবে।”

গত কয়েক বছর ধরে ধারাবাহিক ভালো খেলছেন তামিম। তার হাতে ধরা দিয়েছে অনেক অর্জন। তবে এই বাঁহাতি ব্যাটসম্যান মনে করেন, এখনও অনেক কিছু বাকি।

“আমি নিজে কখনও মনে করি না, আমি কিছু করে ফেলেছি। শেষ দুই-তিন বছর ভালো করেছি। আমি আমার চেষ্টা সবসময় একরকম রেখেছি। মানসিকতা সব সময় এক থাকুক, ব্যাটিংয়ের প্রক্রিয়া সব সময় এক থাকুক এটা চেয়েছি। অবশেষে তা করতে পেরেছি। আপনি যখন ব্যাটিং করবেন এক মিনিট নির্ভার থাকা যাবে না। এটা বিশ্বাস করি, ক্রিকেট এমন একটা খেলা যেখানে শতভাগ দিলে ফেরত পাওয়া যায়।”