অধিনায়ক হিসেবে সৌম্যকে স্যালুট দেব: মাশরাফি

ওয়ানডে দলে জায়গা হারানো সৌম্য সরকারের প্রতি সহানুভূতি জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তার মতে, দলের জন্য খেলতে গিয়েই ফর্ম হারিয়ে দলের বাইরে গেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এমন মানসিকতার জন্য প্রতিভাবান এই ব্যাটসম্যানকে স্যালুট জানিয়েছেন অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 10:57 AM
Updated : 14 Jan 2018, 04:59 PM

সোমবার থেকে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের বাংলাদেশ দলে জায়গা পাননি সৌম্য। নির্বাচকদের মতে, ফর্ম হারিয়ে ফেলা সৌম্যর নিজেকে ফিরে পেতে একটু বিরতির প্রয়োজন।

সৌম্যর বাদ পড়া নিয়ে কোনো কথা নেই মাশরাফির। তবে নিজের খারাপ সময়েও যেভাবে দলকেই বেশি প্রাধান্য দিয়েছেন সৌম্য, অধিনায়ক উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সেটির।

“অধিনায়ক হিসেবে সৌম্যকে আমি স্যালুট দেব যে ও কোনো সময় স্বার্থপর ছিল না। কঠিন সময়ে সে দলের জন্য খেলেছে। প্রথম দশ ওভারে দল যেভাবে চায়, সেভাবেই সে চেষ্টা করেছে। সেটা মানিয়ে নিয়েছিল।”

“নিজের এরকম কঠিন পরিস্থিতিতে অনেক সময় অনেকে চিন্তা করে যে আমি আমার খেলাটা কিছুক্ষণ খেলি। কিন্তু সৌম্য এই ধরনের ছিল না। ও কিন্তু দলের জন্য খেলতে গিয়ে পারফর্ম করতে পারেনি। এ কারণে এখন বাইরে।”

আড়াই বছর আগে ওয়ানডে দলে অভিষেকের পর থেকেই মোটামুটি নিয়মিত আরেক ক্রিকেটার তাসকিন আহমেদও এই সিরিজে জায়গা হারিয়েছেন দলে। মাশরাফি বললেন তার কথাও। দুজনই ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে ফিরবে দলে, আশা অধিনায়কের।

“সৌম্য এবং তাসকিনের জন্য কিছুটা হলেও খারাপ লাগছে। তারা দলের জন্য খেলতে গিয়ে পারফর্ম করতে পারেনি বলে তারা আজ দলের বাইরে। আর তাসকিনের উপর দিয়ে কঠিন সময় গিয়েছে। আমাদের অন্যান্য ফাস্ট বোলারদেরও যায়। আমাদের কোচিং স্টাফের সাথে ওদের কথা হয়েছে। বিশেষ করে সুজন ভাই (টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ) কথা বলেছে দল থেকে বাদ পড়ার পর।”

“ওরা ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলছে। যত তাড়াতাড়ি সম্ভব, সেখানে পারফর্ম করে আবার যেন দলের সাথে আসতে পারে। ওদেরকে আমাদের শতভাগ সমর্থন করতে হবে। আমরা এখনও ওদের পাশে আছি।”