শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচে নেই রশিদ

বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে এই লেগ স্পিনারের চোট নিয়ে শঙ্কায় আফগানিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2023, 06:04 AM
Updated : 1 June 2023, 06:04 AM

সদ্য সমাপ্ত আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা রশিদ খান জাতীয় দলের ম্যাচের আগে ছিটকে পড়লেন চোট নিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে তাকে পাচ্ছে না আফগানিস্তান। 

আফগানিস্তান ক্রিকেট বোর্ড বিবৃতিতে জানায়, পিঠের নিচের অংশের চোটের কারণে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না রশিদ। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হবে ও তৃতীয় ওয়ানডেতে তাকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। তবে শঙ্কা কিছুটা থাকছেই। 

শ্রীলঙ্কা সফরের পরপরই বাংলাদেশে আসবে আফগানরা। সফরের প্রথম ভাগে আগামী ১৪ জুন থেকে মিরপুরে একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুই দল।

শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু শুক্রবার। পরের দুই ম্যাচ রোববার ও বুধবার। তিনটি ম্যাচই হবে হাম্বানতোতায়। 

এবার আইপিএলে ১৪ ম্যাচে ২৭ উইকেট নেন রশিদ খান, যৌথভাবে যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ। এছাড়া ব্যাট হাতেও কার্যকর অবদান রাখেন তিনি। টুর্নামেন্টের সেরা ক্যাচের পুরস্কারও জেতেন তিনিই। তার দল গুজরাট টাইটান্স ফাইনালে হেরে যায় শেষ দুই বলে ছক্কা ও চার হজম করে। 

এই সিরিজ দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ প্রস্তুতির শুরু বলা যায়। সরাসরি বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা শ্রীলঙ্কা এই সিরিজ দিয়ে প্রস্তুতি নেবে বিশ্বকাপ বাছাইপর্বের। ১৮ জুন থেকে বাছাই আসর শুরু জিম্বাবুয়েতে।