প্রধানমন্ত্রীর সঙ্গে তামিম ইকবালের ‘সৌজন্য সাক্ষাৎ’

তামিমের শারীরিক অবস্থাসহ অন্যান্য কিছুর খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 04:37 PM
Updated : 23 Nov 2023, 04:37 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন তামিম ইকবাল। গণভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় অভিজ্ঞ এই ক্রিকেটারের সঙ্গে একান্তে কথা বলেন প্রধানমন্ত্রী। তবে বিশেষ কোনো পরিস্থিতি বা জরুরি প্রয়োজনে নয়, এটা স্রেফ সৌজন্য সাক্ষাৎ বলেই জানালেন তামিম।

গত জুলাইয়ে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর মাশরাফি বিন মুর্তজার মাধ্যমে তামিমকে ডেকেছিলেন প্রধানমন্ত্রী। গণভবনে লম্বা সময় আলোচনার পর অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছিলেন এই ওপেনার।

তবে এবারের সাক্ষাতের প্রেক্ষাপট ভিন্ন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন তামিম।

“বিশেষ কোনো প্রয়োজনে নয়, এমনিতেই মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। অনেক ব্যস্ততার মধ্যেও আমার কথা তিনি মনে রেখেছেন। আমার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। আরও নানা বিষয় নিয়ে কথা হয়েছে। খুব সিরিয়াস কোনো বিষয় নয়। ক্রিকেট নিয়েও কথা হয়েছে, তবে খুবই সামান্য।”

তামিমের সঙ্গে ছিলেন তার স্ত্রী আয়েশা ইকবালও। তাদের সঙ্গে ৩০ মিনিটের মতো সময় কথা বলেন প্রধানমন্ত্রী।

নির্বাচনী মৌসুমে গণভবনে এমনিতেই নেতা-কর্মীদের ভিড় লেগেই আছে। শুধু রাজনীতিবিদরাই নন, বিভিন্ন আঙিনার তারকারা দৌড়-ঝাঁপ করছেন নির্বাচনের টিকেট পেতে। ক্রিকেটাঙ্গন থেকে বাংলাদেশ অধিনায়ক সাকিব আর হাসান চেষ্টা করছেন নির্বাচনের লড়াইয়ে জায়গা পেতে। টানা দ্বিতীয়বার জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন মাশরাফি বিন মুর্তজা।

প্রধানমন্ত্রীর সঙ্গে তামিমের দেখা করার পেছনে সেরকম কোনো কিছু আছে কি না, জানতে চাওয়া হলে জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনার হেসেই উড়িয়ে দিলেন, “মোটেও ওরকম কোনো ব্যাপার নেই, একদমই কার্টেসি মিটিং এটা।”

জুলাইয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করার পর তার মূল লক্ষ্য ছিল বিশ্বকাপ ক্রিকেটে খেলা। কিন্তু বিশ্বকাপ দলে তিনি জায়গা পাননি। পরে একটি ভিডিও বার্তায় বেশ কিছু অভিযোগ তুলে তিনি বলেছিলেন, 'এই নোংরামির মধ্যে থাকতে চাই না।"

এখনও পর্যন্ত মাঠে ফেরার জন্য প্রস্তুত নয় বলে নিউ জিল্যান্ডের বিপক্ষে সামনের টেস্ট সিরিজে খেলছেন না ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।