‘অস্ট্রেলিয়ায় যে ক্যাচগুলো ফেলেছো তার কী হবে’, শফিকের উদযাপনের সমালোচনায় আকরাম

পাকিস্তানের এই ব্যাটসম্যানকে শুধু ক্রিকেটে মনোযোগ দিতে বললেন দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2024, 10:10 AM
Updated : 8 March 2024, 10:10 AM

পিএসএলের ম্যাচে স্লিপে ক্যাচ নেওয়ার পর আবদুল্লাহ শফিকের ঠোঁটে আঙুল দিয়ে উদযাপন মোটেও ভালো লাগেনি ওয়াসিম আকরামের। এজন্য উত্তরসূরির কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার। শফিককে অস্ট্রেলিয়া সফরে তার বাজে ফিল্ডিংয়ের কথা মনে করিয়ে দিয়ে স্রেফ ক্রিকেটে মনোযোগ দিতে বলেছেন তিনি।

২০২৩-২৪ মৌসুমে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে স্লিপ কর্ডনে বেশ কিছু ক্যাচ ফেলে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন শফিক। মেলবোর্ন টেস্টে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের তুলনামূলক সহজ ক্যাচ হাতছাড়া করেছিলেন তিনি।

চলতি পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে প্রথম কয়েকটি ম্যাচে ব্যাট হাতে বাজে পারফরম্যান্সের পর একাদশ থেকে বাদ পড়েন এই ব্যাটসম্যান। রাওয়ালপিন্ডিতে গত বুধবার ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে বদলি ফিল্ডার হিসেবে মাঠে নামেন তিনি। পাওয়ার প্লের শেষ ওভারে পেসার ডেভিড ভিসার অফ স্টাম্পের বাইরের বল বাঁহাতি ইমাদ ওয়াসিমের ব্যাটের কানা ছুঁয়ে যায় স্লিপে। প্রথম স্লিপে ডান দিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নেন শফিক।

এরপর সতীর্থদের সঙ্গে উদযাপনের সময়ে ঠোঁটে তর্জনী রাখেন তিনি। যেন সমালোচকদের চুপ থাকার ইঙ্গিত করছিলেন ২৪ বছর বয়সী ক্রিকেটার।

টেলিভিশন শো ‘দা প্যাভিলিয়ন’-এ পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ রসিকতা করা বলেন, অবশেষে স্লিপে শফিকের ক্যাচ নেওয়ায় সবার খুশি হওয়া উচিত। একই অনুষ্ঠানে শফিকের ক্যাচের প্রশংসা করলেও তার উদযাপন নিয়ে বিরক্তি প্রকাশ করেন আকরাম।

“দারুণ ক্যাচ, সন্দেহ নেই, কিন্তু এসব নাটকের চেয়ে তোমার ক্রিকেটে বেশি মনোযোগ দেওয়া উচিত। অস্ট্রেলিয়ায় যে ৩৬ ক্যাচ ফেলেছো তার কী হবে? সেটা নিয়েও সবাইকে কেন বলো না?”

পাকিস্তানের আরেক সাবেক অধিনায়ক আজহার আলি বলেন, শফিকের অঙ্গভঙ্গি হয়তো ড্রেসিংরুমের অভ্যন্তরে কোনো ঘটনার জন্য তার রাগের বহিঃপ্রকাশ হতে পারে।