৪ উইকেট নিয়ে ৪০০’র ক্লাবে ওয়াহাব

পরপর দুই ম্যাচে ৪ উইকেট নিয়ে এখন আসরের সর্বোচ্চ উইকেট শিকারি পাকিস্তানি পেসার।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 10:20 AM
Updated : 20 Jan 2023, 10:20 AM

ওয়াহাব রিয়াজের অফ স্টাম্পের বাইরের খাটো লেংথের বল কাট করায় চেষ্টায় গড়মিল করে ফেললেন শুভাগত হোম। ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে গেল থার্ড ম্যানে। ত্রিশ গজ বৃত্তের মাথায় দাঁড়িয়ে বাম দিকে লাফিয়ে দারুণ ক্যাচ নিলেন নাহিদুল ইসলাম। তাতে দারুণ এক মাইলফলক স্পর্শ করলেন পাকিস্তানি পেসার।

টি-টোয়েন্টি সংস্করণে ৪০০ উইকেট পূরণ হলো তার। শুভাগতকে ফেরানোর পরের বলে মেহেদি হাসান রানাকে বোল্ড করেন তিনি। টানা দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট নিলেন ৩৭ বছর বয়সী এই পেসার।

৩৩৫ ম্যাচের ক্যারিয়ারে অষ্টমবারের মতো ৪ বা তার বেশি উইকেট নিলেন ওয়াহাব। বিশ্বের ষষ্ঠ বোলার টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন তিনি।

তার আগে ৪০০ উইকেট নেওয়া অন্যরা হলেন ডোয়াইন ব্রাভো (৬১৪), রশিদ খান (৪৯৬), সুনিল নারাইন (৪৭৪), ইমরান তাহির (৪৬৬) ও সাকিব আল হাসান (৪৩৬)।

এদিন নিজের প্রথম ওভারে বেশ খরুচে ছিলেন ওয়াহাব, দেন ১৩ রান। পরের ওভারে ৫ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

ষোড়শ ওভারে আক্রমণে ফিরে প্রথম বলেই এলবিডব্লিউ করে দেন আফিফকে। একই ওভারের পঞ্চম বলে ইয়াসির আলি চৌধুরির হাতে ক্যাচ দেন খাওয়াজা নাফে।

শেষ ওভারে নিজের কোটা পূরণ করতে এসে পরপর দুই বলে শুভাগত ও মেহেদিকে আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান অভিজ্ঞ এই পেসার। হ্যাটট্রিক না হলেও ওই বলে রান আউট হন নিহাদউজ্জামান।

সব মিলিয়ে ৪ ওভারে ৩৬ রান খরচায় ৪ উইকেট নেন ওয়াহাব। আসরে ৫ ম্যাচে ১১ উইকেট নিয়ে তিনিই এখন সর্বোচ্চ উইকেট শিকারি। ৬ ম্যাচে ৯ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ওয়াহাবের তোপ সামলে খুলনা টাইগার্সের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রান করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক