অধিনায়ক পান্ডিয়ার মাঝে ধোনির ‘স্থিরতা’ দেখেন গাভাস্কার

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বগুণ মহেন্দ্র সিং ধোনির কথা মনে করিয়ে দেয় ভারতীয় ব্যাটিং গ্রেটকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 10:11 AM
Updated : 27 May 2023, 10:11 AM

চরম চাপের মুহূর্তেও ঠাণ্ডা মাথায় বুদ্ধিদীপ্ত নেতৃত্ব দেওয়ার সামর্থ্যের জন্য ‘ক্যাপ্টেন কুল’ হিসেবে পরিচিত মহেন্দ্র সিং ধোনি। তার এই গুণটি হার্দিক পান্ডিয়ার মাঝেও দেখেন সুনিল গাভাস্কার। মাঠে পান্ডিয়ার অধিনায়কত্ব ভারতের ব্যাটিং গ্রেটকে মনে করিয়ে দেয় ধোনির কথা।

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে গত মঙ্গলবার পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটান্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ধোনির চেন্নাই সুপার কিংস। টুর্নামেন্টে এই নিয়ে দশমবার শিরোপা নির্ধারণী ম্যাচ খেলবে চারবারের চ্যাম্পিয়নরা।

পান্ডিয়ার নেতৃত্বে আইপিএলের গত আসরে প্রথমবার খেলা গুজরাট ঘরে তোলে শিরোপা। এবারও দুর্দান্ত ছন্দে রয়েছে তারা। দ্বিতীয় কোয়ালিফায়ারে শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬২ রানে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে ওঠে দলটি।

ওই ম্যাচের পর স্টার স্পোর্টসে আলাপচারিতায় অধিনায়ক পান্ডিয়াকে প্রশংসায় ভাসান গাভাস্কার। তার মতে, ধোনির দলের বিপক্ষে নিজের নেতৃত্ব সামর্থ্য দেখানোর বড় সুযোগ এই অলরাউন্ডারের সামনে।

“ধোনির প্রতি হার্দিকের মুগ্ধতা ও ভালো লাগা খুবই খোলামেলা, ঠিক তাদের মতো যারা ধোনির ক্যারিয়ার অনুসরণ করেছে। টস করতে যাওয়ার সময় তারা খুব বন্ধুত্বপূর্ণ এবং হাস্যোজ্জ্বল থাকবে। কিন্তু যখন ম্যাচের কথা আসবে, পুরো আবহ বদলে যাবে। কতটা দ্রুত শিখছে, তা দেখানোর জন্য হার্দিক পান্ডিয়ার এটি বড় সুযোগ।”

শুরুতে বেশ আগ্রাসী মনোভাবের ক্রিকেটার ছিলেন পান্ডিয়া। কিন্তু আইপিএলে নেতৃত্ব পাওয়ার পর অনেকটাই বদলে গেছেন তিনি। স্নায়ুচাপের সময় এখন বেশ শান্ত থাকতে দেখা যায় তাকে।

যার সৌজন্যে চেন্নাইয়ের মতো গুজরাট দলেও স্থিরতা দেখতে পান গাভাস্কার। তার মতে, এই কৃতিত্ব পান্ডিয়ার।

“গত বছর প্রথমবারের মতো যখন সে (পান্ডিয়া) নেতৃত্ব দিচ্ছিল, কেউ জানত না কী হবে। কারণ সে আবেগ ও উত্তেজনাপূর্ণ ক্রিকেটারদের একজন ছিল। এখন সে দলে যে স্থিরতা আনে, তা ধোনির কথা মনে করিয়ে দেয়। গুজরাট সুখী একটি দল, যা আমরা চেন্নাই দলেও দেখতে পাই। এর জন্য হার্দিককে বড় কৃতিত্ব দিতে হবে।”

শিরোপার লড়াইয়ে আহমেদাবাদে আগামী রোববার মুখোমুখি হবে গুজরাট ও চেন্নাই।