টি-টোয়েন্টি ব্লাস্টে নতুন ঠিকানায় আফ্রিদি

ভাইটালিটি ব্লাস্টের ২০২৩ আসরের জন্য পাকিস্তানের তারকা পেসারের সঙ্গে চুক্তি করেছে নটিংহ্যামশায়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2023, 12:43 PM
Updated : 30 March 2023, 12:43 PM

ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ভাইটালিটি ব্লাস্টের আসছে আসরের জন্য নতুন দলে যোগ দিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের এই তারকা পেসারের সঙ্গে চুক্তি করেছে নটিংহ্যামশায়ার।

ক্লাবটির দুইজন বিদেশি টি-টোয়েন্টি ক্রিকেটারের মধ্যে একজন আফ্রিদি। আরেকজন হলেন নিউ জিল্যান্ডের বাঁহাতি ব্যাটসম্যান কলিন মানরো। 

গত বছর টি-টোয়েন্টি ব্লাস্টের জন্য আফ্রিদির সঙ্গে চুক্তি করেছিল মিডলসেক্স। ২০২০ সালে প্রথমবার এই টুর্নামেন্টে খেলেন তিনি হ্যাম্পশায়ারের হয়ে। সেবার মিডলসেক্সের বিপক্ষে চার বলে ৪ উইকেট নিয়ে গড়েন ভাইটালিটি ব্লাস্টে প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের রেকর্ড। ইংল্যান্ডের মাটিতে এই কীর্তি গড়া এখন পর্যন্ত একমাত্র বোলার তিনি।

ওই ম্যাচে ১৯ রান দিয়ে ৬ উইকেট নেন আফ্রিদি। স্বীকৃত টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ার সেরা। টি-টোয়েন্টি ব্লাস্টে এক ম্যাচে ৬ উইকেটের বেশি পেয়েছেন কেবল একজন বোলার। ২০১৯ আসরে লেস্টারশায়ারের হয়ে ১৮ রানে সর্বোচ্চ ৭ উইকেট নেন নেদারল্যান্ডসের কলিন আকারম্যান।

লাহোর কালান্দার্সকে টানা দুইবার পাকিস্তান সুপার লিগের শিরোপা জেতানো অধিনায়ক আফ্রিদি খেলবেন দা হানড্রেডের আসছে আসরেও। গত সপ্তাহে তার সঙ্গে চুক্তি করেছে ওয়েলস ফায়ার।

২০১৭ ও ২০২০ সালে টি-টোয়েন্টি ব্লাস্টের শিরোপা জয়ী নটিংহ্যামশায়ার গত আসরে নকআউট পর্বে উঠতে পারেনি। ২০১৫ সালের পর এমন তেতো অভিজ্ঞতা আর পায়নি তারা। এবার আফ্রিদিকে দলে টেনে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য দলটির।