এশিয়া কাপ খেলতে মুখিয়ে সাইফ উদ্দিন

চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে পুরো রান আপে বোলিং শুরু করেছেন এই পেস বোলিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2022, 11:44 AM
Updated : 8 August 2022, 11:44 AM

জাতীয় দলের একের পর এক সিরিজ যাচ্ছে, সফর হচ্ছে। মোহাম্মদ সাইফ উদ্দিন দূর থেকে দেখছেন। তার প্রহর কাটছে দলে ফেরার কাতর অপেক্ষায়। তার যন্ত্রণাময় দিন গোনা হয়তো এবার শেষ হতে যাচ্ছে। আগামী এশিয়া কাপ দিয়ে ফেরার আশায় বুক বাঁধছেন এই পেস বোলিং অলরাউন্ডার।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে চোট নিয়ে ছিটকে যাওয়ার পর আর আন্তর্জাতিক ক্রিকেটে পা পড়েনি সাইফের। ঘরোয়া ক্রিকেটেও সবশেষ খেলেছেন প্রায় সাড়ে তিন মাস আগে।

ঢাকা প্রিমিয়ার লিগে খেলার পরই ফিট ধরে নিয়ে গত জুন মাসে তাকে রাখা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফরের বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে। তবে সফরে যাওয়া হয়নি তার। প্রস্তুতি পর্বেই ধরা পড়ে, তিনি তখনও প্রস্তুত নন!

বোলিং ফিটনেস সন্তোষজনক পর্যায়ে না থাকার কারণে স্কোয়াডের বাইরে রাখা হয় তাকে। আবার শুরু হয় তার পুনবার্সন ও ফেরার লড়াই।

ফেরার পথে বড় এক পদক্ষেপ নিলেন তিনি সোমবার। বোলিং শুরু করলেন পুরো রান আপে। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন তার অগ্রগতি।

“কিছু দিন আগে ভারতের দিল্লি থেকে চিকিৎসা নিয়ে এসেছি। এরপর প্রথম ১ সপ্তাহ বেড রেস্ট ছিল। ১ সপ্তাহ পর ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করেছি। ২ দিন ধরে স্কিলের কাজ শুরু করেছি। আজ ফিজিও বায়েজিদ ভাই আমার বোলিং দেখেছে। সব মিলিয়ে পজিটিভ।”

“প্রথম থেকেই আজ ফুল রান আপে বল করেছি। ইনটেনসিটি হয়তো শতভাগ ছিল না, আস্তে আস্তে বাড়াব। যেহেতু আমার শরীর, আমি তো বুঝতে পারছি অবস্থা। আগের চেয়ে ভালো বোধ করছি বলেই আত্মবিশ্বাসী আমি।”

সেই আত্মবিশ্বাসের ভেলায় চেপে এশিয়া কাপে নোঙর করার আশা করছেন ২৫ বছর বয়সী অলরাউন্ডার।

“প্রত্যেক খেলোয়াড়েরই লক্ষ্য থাকে এশিয়া কাপ খেলার। আমি অনূর্ধ্ব-১৯ দলের হয়েও এশিয়া কাপ খেলিনি। দুটি আইসিসি ইভেন্ট খেললেও এশিয়া কাপে খেলা হয়নি। এটা নিয়ে বাড়তি একটা রোমাঞ্চ কাজ করে। যদি সুযোগ পাই অবশ্যই আনন্দিত হব।”

বোলিংয়ে ফেরার পর আপাতত তিনি তাকিয়ে ম্যাচ অনুশীলনের দিকে। খুলনায় বাংলাদেশ টাইগার্স ও হাই পারফরম্যান্স দলের ম্যাচে খেলতে দেখা যেতে পারে তাকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক