১৯ বলের ফিফটিতে রেকর্ড বইয়ে রনি

বিপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে দ্রুততম ফিফটি এটিই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2023, 02:27 PM
Updated : 6 Jan 2023, 02:27 PM

আগ্রাসী ব্যাটসম্যান হিসেবে পরিচিতি রনি তালুকদারের আছে সবসময়ই। বিপিএলেও নানা সময়ে সেই পরিচয়ে নিজেকে মেলে ধরেছেন তিনি। তবে এবার ব্যাট হাতে এমন ঝড় তুললেন যে, শুধু নিজেকেই নয়, একটি কীর্তিতে ছাড়িয়ে গেলেন বাংলাদেশের সবাইকে। 

বিপিএলের নতুন আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৯ বলে ফিফটি করেন রনি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের এই আসরে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম ফিফটির রেকর্ড এটিই। 

দেশি-বিদেশি মিলিয়ে বিপিএলে সবচেয়ে কম বলে ফিফটির রেকর্ড সুনিল নারাইনের। গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এই ক্যারিবিয়ান ক্রিকেটার ফিফটি করেন স্রেফ ১৩ বলে। 

বিপিএলের বাইরে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটি শুভাগত হোমের। ২০১৯ সালে ঢাকা প্রিমিয়ার লিগ ফিফটিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে ১৬ বলে পঞ্চাশ স্পর্শ করেন তিনি মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। 

বিপিএলের গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লার বিপক্ষে এই ম্যাচে রনি ঝড়ের ইঙ্গিত দেন শুরুতেই। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে স্ট্রাইক পান প্রথমবার। অভিজ্ঞ আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবিকে টানা দুটি বাউন্ডারি মারেন কাট ও সুইপে। পরের ওভারে আফগান বাঁহাতি পেসার ফজলহক ফারুকির বলে বাউন্ডারি পান ব্যাটের কানায় লেগে।

সময়ের সঙ্গে তার ছুটতে থাকেন তিনি অপ্রতিরোধ্য গতিতে। নবির পরের ওভারে মারেন দুটি চার একটি ছক্কা। মুস্তাফিজুর রহমানকে চার মারেন দুর্দান্ত এক পুল শটে। পঞ্চম ওভারে তরুণ পেসার আশিকুর জামানের টি-টোয়েন্টি অভিষেক তিক্ততায় মিশিয়ে দেন তিনি টানা চার বলে বাউন্ডারি মেরে। এর তৃতীয়টিতেই পৌঁছে যান ফিফটিতে। 

তার ইনিংস থামে নবম ওভারে। পাকিস্তানি খুশদিল শাহর বাঁহাতি স্পিনে স্টাম্পড হয়ে যান তিনি ৬৭ রানে। তার ৩১ বলের ইনিংসে ১১ চারের সঙ্গে ছক্কা একটি।

বিধ্বংসী ইনিংস খেলে রনি যখন আউট হন, তার উদ্বোধনী জুটির সঙ্গী মোহাম্মদ নাঈম শেখের রান তখন ২২ বলে ১৫।