পাকিস্তানকে ফের হারিয়ে বাংলাদেশের চারে চার

মেয়েদের অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 10:38 AM
Updated : 31 Jan 2024, 10:38 AM

অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে প্রথম ম্যাচ খেলতে নেমেই বল হাতে আলো ছড়ালেন রাবেয়া খাতুন। সঙ্গে বাকিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে একশর আগে থামিয়ে দিল বাংলাদেশের মেয়েরা। পরে ব্যাটারদের সম্মিলিত চেষ্টায় পাকিস্তান নারী দলকে ফের হারাল স্বাগতিকরা। 

কক্সবাজারে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের জয় ৪ উইকেটে। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ৯৬ রান করে পাকিস্তান। রান তাড়ায় ১৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। 

প্রথম দেখায় পাকিস্তানকে ৩৬ রানে হারানো বাংলাদেশ জিতল টানা চার ম্যাচে। অপরাজিত থেকে জায়গা করে নিল ফাইনালে। সিরিজে একটি ম্যাচও জিততে পারেনি পাকিস্তান।

বাংলাদেশের এই জয়ে বড় অবদান রাখেন ১৬ রানে ২ উইকেট নেওয়া রাবেয়া। সঙ্গে দুটি রান আউট করা এই অফ স্পিনারই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। 

রাবেয়ার ছোবলে ম্যাচের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় পাকিস্তান। শুরুর ধাক্কা সামাল দেয় তারা ৯৬ বল স্থায়ী আরিশা আনসারি ও সামিয়া আফসারের ৭৪ রানের জুটিতে। 

৫ চারে ৫৮ বলে ৪৮ রান করা সামিয়াকে রান আউট করে এই জুটিও ভাঙেন রাবেয়া। পরে তিনি ফিরিয়ে দেন ১ চারে ৪১ বলে ২৬ রান করা আরিশাকেও। রাবেয়ার নৈপুণ্যে রান আউটে কাটা পড়েন জুফিশান আয়াজও।

এই ম্যাচে আট বোলার ব্যবহার করে বাংলাদেশ। রাবেয়া ছাড়া উইকেট পাননি আর কেউ। তবে সবার মিতব্যয়ী বোলিংয়ে বেশিদূর যেতে পারেনি পাকিস্তান। 

জবাব দিতে নেমে প্রথম ওভারেই সুমাইয়া আক্তার সুবর্ণাকে হারায় বাংলাদেশ। ১০ বলে ১৪ রান করে ফেরেন আরেক ওপেনার ইভা। টিকতে পারেননি জান্নাতুল মাওয়াও। 

৪০ রানে ৩ উইকেট হারানো দলকে জয়ের কাছে নিয়ে যান সুমাইয়া আক্তার ও আফিয়া আসিমা ইরা। দুজনে গড়েন ৪৭ রানে জুটি। ৩ চারে ৪০ বলে ৩৮ রান করেন সুমাইয়া, ১ চারে ১৬ রান করে ফেরেন আফিয়া। 

৪ রানে ৩ উইকেট হারালে কিছুটা চাপ পড়ে যায় স্বাগতিকরা। তবে হাবিবা ইসলাম পিংকি ও উন্নতি আক্তার দলকে বিপদে পড়তে দেননি, পৌঁছে দেন কাঙ্ক্ষিত ঠিকানায়। 

আগামী শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।