ধর্মশালায় ‘হবে না’ ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট

ইন্দোর কিংবা রাজকোটে সরিয়ে নেওয়া হতে পারে ম্যাচটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2023, 02:20 PM
Updated : 12 Feb 2023, 02:20 PM

ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত নয় ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। তাই সেখানে হবে না ভারত ও অস্ট্রেলিয়ার বোর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্ট।

পরিবর্তিত ভেন্যু এখনও চূড়ান্ত করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ম্যাচটি হতে পারে ইন্দোর কিংবা রাজকোটে। শিগগিরই জানানো হবে নতুন ভেন্যুর নাম।

ক্রিকইনফোর খবর, বোর্ডের পরিদর্শন প্যানেলের পক্ষ থেকে নেতিবাচক প্রতিবেদনের পর বিসিসিআই ম্যাচটিকে ধর্মশালা থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

গত শনিবার মাঠ পর্যবেক্ষণ করেন পরিদর্শকরা। সম্প্রতি হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন একটি নতুন নিষ্কাশন ব্যবস্থা স্থাপন করে। এতে আউটফিল্ডে বেশ কয়েকটি জায়গায় সমস্যা ধরা পড়ে।

আরেকটি প্রতিবন্ধকতা ছিল, গত ফেব্রুয়ারিতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের পর থেকে ধর্মশালায় কোনো ক্রিকেটের আয়োজন করা হয়নি।

ধর্মশালায় ২০১৬-১৭ বোর্ডার-গাভাস্কার সিরিজের চতুর্থ টেস্ট ৮ উইকেটে জিতে সিরিজ জয়ের আনন্দেও ভেসেছিল ভারত। চলতি সিরিজেও এগিয়ে আছে তারা। নাগপুরে প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়েছে স ইনিংস ও ১৩২ রানে। দিল্লিতে দ্বিতীয় টেস্ট শুরু আগামী শুক্রবার।

আগামী ১ মার্চ শুরু তৃতীয় টেস্ট। আহমেদাবাদে ১৭ মার্চ শুরু চতুর্থ ও শেষ ম্যাচ।