সাকিবকে কাঠগড়ায় তুলে পোস্ট সরিয়ে নিল বরিশাল

রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ে না নেমে আলোচনার জন্ম দিয়েছেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2023, 03:46 PM
Updated : 12 Feb 2023, 03:46 PM

ব্যাট হাতে দারুণ কেটেছে সাকিব আল হাসানের এবারের বিপিএল। ১১ ইনিংসে তিন ফিফটিতে ১৭৪.৭১ স্ট্রাইক রেটে করেছেন ৩৭৫ রান। বিপিএলের আগের কোনো আসরই এত ভালো যায়নি বাঁহাতি এই অলরাউন্ডারের। কিন্তু রংপুর রাইডার্সের বিপক্ষে দলের বাঁচা-মরার ম্যাচে ব্যাটিংয়েই নামেননি ফরচুন বরিশালের অধিনায়ক। যা নিয়ে তাকে কাঠগড়ায় তুলেছে খোদ বরিশাল ফ্র্যাঞ্চাইজি!

পুরো আসরে ৩ থেকে ৫ নম্বরের মধ্যে ব্যাট করেছেন সাকিব। ধারাবাহিকভাবে পেয়েছেন সাফল্যও। কিন্তু রংপুরের বিপক্ষে ম্যাচে ৩ উইকেট পড়ে যাওয়ার পরও ব্যাটিংয়ে দেখা যায়নি তাকে। ম্যাচ হেরে বিদায় নেওয়ার পর দলের প্রধান কোচ নাজমুল আবেদিন জানান, নিজের সিদ্ধান্তেই ব্যাটিংয়ে নামেননি সাকিব। 

এই বিষয়ে সাকিবকে দোষারোপ বা প্রশ্নের মুখে ঠেলে দেননি নাজমুল আবেদিন। বরং এমন সিদ্ধান্তের পেছনে সাকিবের ভাবনা পরিষ্কার করেন বরিশাল কোচ। ক্রিকেটীয় দিক থেকে সেটি বোধগম্য ছিল। 

কিন্তু ম্যাচ শেষ হওয়ার ঘণ্টাখানেক পর বরিশালের ভেরিফাইড ফেসবুক থেকে অধিনায়ককে কাঠগড়ায় তুলে বিশদ পোস্ট করা হয়। যেখানে হারের দায় সাকিব নেবেন কি না, সে কথাও জিজ্ঞেস করা হয়।

“সাকিব আল হাসানের কাছে একটি প্রশ্ন। ১৫.১ ওভারে বরিশাল করেছিল ৩ উইকেটে ১২৬ রান। প্রধান কোচ নাজমুল আবেদিন যেমনটা বলেছেন, সিদ্ধান্তটি (ব্যাটিং অর্ডারের) সাকিবের ছিল, আপনি দারুণ ফর্মে থেকেও ব্যাটিংয়ে না গিয়ে নতুন আসা (ভানুকা) রাজাপাকসাকে নামিয়ে দিলেন। যার কি না বিপিএল খেলার কোনো অভিজ্ঞতা ছিল না। এমনকি আপনি ডোয়াইন প্রিটোরিয়াসকেও আগে নামাননি। যে কি না আগের ম্যাচে আমাদের রক্ষা করেছিল। আপনার বোলাররা নিজেদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছে। কিন্তু এই হারের প্রধান ইস্যু ছিল আপনার অকার্যকর ব্যাটিং আবর্তন।”

“সাকিবের কাছে একটি প্রশ্ন, আপনি এই হারের দায় এড়াতে পারবেন?” 

তবে অল্প সময়ের মধ্যেই পোস্টটি সরিয়ে নেয় বরিশাল কর্তৃপক্ষ। পরে বরিশালের মিডিয়া ম্যানেজার মোহাম্মদ সেকান্দার আলী জানান, পেজের একজন এডমিন ভুল করে পোস্টটি করেছিলেন। 

“ফরচুন বরিশাল দলের অফিসিয়াল ফেসবুক পেইজে অনাকাঙ্ক্ষিতভাবে একজন এডমিন অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে নেতিবাচক পোস্ট দিয়েছিল। যেটা সত্যিই হতাশাজনক। ভুলবশত পোস্টটি অফিসিয়াল পেইজে চলে গেছে বলে জানান তিনি। পোস্টটি ডিলিট করা হয়েছে এবং ছেলেটিকে এডমিন থেকে ব্লক করার পাশাপাশি কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে।”