‘কটলার অ্যাওয়ার্ড’ পেলেন মেঘনা গ্রুপের সৈয়দ আলমগীর

‘আইকনিক অ্যাচিভার অব দ্যা ইয়ার ২০২৩’ হিসেবে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2023, 02:36 PM
Updated : 23 May 2023, 02:36 PM

জাতীয় ও আন্তর্জাতিক বিপণনে অবদান রাখায় ‘কটলার অ্যাওয়ার্ড’ পেয়েছেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের এফএমসিজি বিভাগের সিইও সৈয়দ আলমগীর।

‘আইকনিক অ্যাচিভার অব দ্যা ইয়ার ২০২৩’ হিসেবে কটলার ইম্প্যাক্ট ও নর্দান এডুকেশন গ্রুপের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত ‘মডার্ন মার্কেটিং কনক্লেভ ২০২৩’ এ তাকে এ পুরস্কার দেওয়া হয় বলে মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, জাতীয় ও আন্তর্জাতিক বিপণনে অবদান রাখার জন্য তাকে এ সম্মাননা প্রদান করা হয়। প্রফেসর ফিলিপ কটলারের নামে বিশ্বের বিজনেস লিডারদের সম্মানিত করতে এবং তাদের অবদানকে আরও স্মরণীয় করতে ‘কটলার অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

সৈয়দ আলমগীরের উদ্ভাবিত ১০০ ভাগ হালাল এর ভাবনা দেশের এমনকি বিশ্বের মার্কেটিং গোষ্ঠীকে তাক লাগিয়ে দেয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা।

বিপণনের অধ্যাপক ফিলিপ কটলার তার টেক্সট বুক ‘পিন্সিপালস অব মার্কেটিং’ বইটিতে সৈয়দ আলমগীরের হালাল সাবানের কৌশলকে কেইস স্টাডি হিসেবে অন্তর্ভূক্ত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৈয়দ আলমগীর উপমহাদেশের একমাত্র ব্যক্তি, যার বিপণন সাফল্য ওই বইতে স্থান পেয়েছে। তাছাড়া তিনি বাংলাদেশের একমাত্র ব্যক্তি যিনি ‘মার্কেটিং সুপারস্টার’ হিসেবেও সম্মানিত হয়েছেন।