‘বইপড়া’ কর্মসূচি এখন রাজশাহী-নেত্রকোণা-মোংলায়

শিক্ষার্থীদের বই পড়ার অভ্যস্ততা তৈরি করতে এ যৌথ উদ্যেগ নেয় বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্র।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 04:07 PM
Updated : 16 August 2022, 04:07 PM

বিকাশ ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে দেশের অন্যান্য এলাকার মতো বইপড়া কর্মসূচি এবার রাজশাহী, নেত্রকোণা ও মোংলায় সম্প্রসারিত হয়েছে।

মঙ্গলবার বিকাশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শিক্ষার্থীদের বই পড়ার অভ্যস্ততা তৈরি করতে রাজশাহীর প্রমথনাথ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষীপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও আল হিকমাহ মুসলিম একাডেমি, নেত্রকোণার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়, প্রেমনগর ছালিপুরা উচ্চ বিদ্যালয়, চল্লিশ কাহনিয়া হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, বারহাট্টা সি কে পি সরকারি উচ্চ বিদ্যালয় ও বারহাট্টা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং মোংলার নৌবাহিনী স্কুল ও কলেজ, হলদিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ও মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়ে পৃথক পৃথক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়।

রাজশাহীতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ এন এম মঈনুল ইসলাম, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার শেখ মো. মনিরুল ইসলাম ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন।

মোংলায় বই তুলে দেন সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) চেয়ারম্যান, নৌপরিবহন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি মো. আবদুস সামাদ ও বিকাশের হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির।

নেত্রকোণায় শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ, বিকাশের রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের মহাব্যবস্থাপক সায়মা আহসান ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক