১২ দেশের অংশগ্রহণে ঢাকায় বসেছে মোটর শো

পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এ প্রদর্শনী চলবে ১৮ মার্চ পর্যন্ত।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 03:07 PM
Updated : 16 March 2023, 03:07 PM

মোটরযানপ্রেমীদের নতুন নতুন মোটরযানের মডেল, যন্ত্রাংশ ও সেবার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে ‘ঢাকা মোটর শো ২০২৩’।

বৃহস্পতিবার ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে শুরু হয়েছে এ প্রদর্শনী; চলবে ১৮ মার্চ পর্যন্ত তিন দিন।

সেই সঙ্গে একই ভেন্যুতে হচ্ছে সপ্তম ঢাকা বাইক শো, ষষ্ঠ ঢাকা অটোপার্টস শো ও পঞ্চম ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো।

প্রদর্শনীর আয়োজক সেমস গ্লোবাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জাপান, চীন, ভারত, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়াসহ ১২টি দেশের মোটরযান ও যন্ত্রাংশ নির্মাতা একশর বেশি ব্র্যান্ড ৩৫০টি বুথে অংশ নিচ্ছে ঢাকা মোটর শোতে।

১৬ মার্চ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

মোটরযান শিল্পকেন্ত্রীক এই আন্তর্জাতিক প্রদর্শনী বাংলাদেশের মোটরযান খাতের উন্নয়ন ও প্রসারকে ‘ত্বরান্বিত করবে’ বলে আশা প্রকাশ করেন তিনি।

ঢাকা মোটর শোর অংশ হিসেবে মোটরসাইকেল, স্কুটার, হালকা বৈদ্যুতিক যান ও যন্ত্রাংশ প্রদর্শিত হচ্ছে বাইক শো-তে। বাণিজ্যিক যানবাহন স্থান পেয়েছে ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শোতে।

আর অটোপার্টস শোতে আছে গাড়ির যন্ত্রাংশ। ক্রেতা-বিক্রেতা ও মোটরযানপ্রেমীদের জন্য ১৮ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা এ প্রদর্শনী উন্মুক্ত থাকবে।