এবারও অনলাইনে বেঙ্গল মিটের ‘কোরবানি হাট’

গত ৩০ মে বেঙ্গল মিট- এর অনলাইন কোরবানির ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছিল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 02:51 PM
Updated : 3 June 2023, 02:51 PM

ঈদুল আজহায় হাটে যাওয়া, উন্মুক্ত জায়গায় কোরবানি ও মাংস প্রক্রিয়াকরণের ঝামেলা এড়াতে এবারও অনলাইনে ‘কোরবানি হাট’ নিয়ে এসেছে বেঙ্গল মিট।

শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে কোম্পানিটি জানায়, বৃহস্পতিবার বেঙ্গল মিটের প্রধান কার্যালয়ে ‘অনলাইন কোরবানির’ নবম বছরের আয়োজন তুলে ধরা

গত ৩০ মে বেঙ্গল মিট-এর অনলাইন কোরবানির ওয়েবসাইট উদ্বোধন ঘোষণা করেছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তখন এই উদ্যোগকে স্মার্ট বাংলাদেশ নির্মাণের একটি উত্তম উদাহরণ বলে মন্তব্য করেছিলেন মন্ত্রী।

এই ওয়েবসাইটেই গরু বাছাই, অনলাইন পেমেন্ট, হালাল কোরবানি, মাংস প্রক্রিয়াকরণ ও ডেলিভারির ব্যবস্থা রয়েছে।

এবারও ইসলামী ফাউন্ডেশনের প্রতিনিধির তত্ত্বাবধানে ‘কোরবানি হাট’- এ গ্রাহকের অর্ডার করা গরু, ছাগল ও ভেড়ার কোরবানি সম্পন্ন করার পর কোল্ড চেইন বজায় রেখে তা গ্রাহকের কাছে ডেলিভারি করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বেঙ্গল মিট- এর হেড অব মার্কেটিং শেখ ইমরান আজিজ বলেন, “নিজস্ব খামার ও চুক্তিবদ্ধ খামারিদের থেকে সোর্সিং করে নিশ্চিন্ত করা হয় রোগমুক্ত গরু, ছাগল ও ভেড়া। এরপর ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধির তত্ত্বাবধানে কোরবানি সম্পন্ন করে বিশ্বমানের সার্টিফাইড মিট প্রসেসিং স্ট্যান্ডার্ড ও যথাযত কোল্ড চেইন বজায় রেখে ডেলিভারি সব মিলিয়ে বেঙ্গল মিট নিশ্চিত করে সম্পূর্ণ হালাল ও নিরাপদ কোরবানি।

গত আট বছর ধরে ইউজার এক্সপেরিয়েন্স হিসেবে সবচাইতে ‘নিরাপদ ও হালাল’ কোরবানি প্লাটফর্ম হিসেবে বেঙ্গল মিট বিবেচিত হচ্ছে বলে মনে করেন শেখ ইমরান।

বৃহস্পতিবারের অনুষ্ঠানে কোরবানি প্রকল্পের প্রধান ফয়সাল আহমেদ, মানব সম্পদ বিভাগের সিনিয়র ম্যানেজার নূর মোহাম্মদ উপস্থিত ছিলেন।