বিমানের রোম ফ্লাইটের টিকেট বিক্রি শুরু, থাকছে ছাড়

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে রোমের উদ্দেশ্যে বিমান এর প্রথম ফ্লাইট যাত্রা করবে। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে রোম ফ্লাইট চালাবে বিমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2024, 07:17 PM
Updated : 15 Feb 2024, 07:17 PM

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম ফ্লাইটের টিকেট বিক্রি শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে বিমানের সকল ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে টিকেট বিক্রির জন্য উন্মুক্ত করা হয়েছে বলে কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে রোমের উদ্দেশ্যে বিমান এর প্রথম ফ্লাইট যাত্রা করবে। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে রোম ফ্লাইট চালাবে বিমান। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমানের ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্র্যাভেল এজেন্সি থেকে এ রুটের টিকেট কিনতে পারবেন যাত্রীরা। 

নতুন রুট চালু উপলক্ষে বিশেষ ছাড় চলছে। ২৬ মার্চের মধ্যে বিমানের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ থেকে টিকেট কেনার সময় প্রমোকোড BGROME15 ব্যবহার করে ১৫% ডিসকাউন্ট পাওয়া যাবে। এছাড়া বিমান কলসেন্টার, নিজস্ব টিকেট কাউন্টার ও অনুমোদিত ট্র্যাভেল এজেন্সি থেকে টিকেট কিনলে মূল ভাড়ার ওপর ১০% ডিসকাউন্ট পাওয়া যাবে। 

২৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতি সোম, মঙ্গল এবং বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ২টায় রোমের উদ্দেশ্যে যাত্রা করে ফ্লাইট বিজি৩৫৫ রোমে পৌঁছাবে স্থানীয় সময় সকাল ৭টায়। একই দিন রোম থেকে স্থানীয় সময় সকাল পৌনে ৯টায় রোম থেকে যাত্রা শুরু করে ঢাকা পৌঁছাবে রাত পৌনে ১২টায়।

তবে ১ এপ্রিল থেকে গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী প্রতি সোম, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ৩টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ৯টা ১০ মিনিটে এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১১টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে ১২টায়।    

ঢাকা থেকে রোম রুটে সকল প্রকার ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি ৬৪ হাজার ৩৫৫ টাকা থেকে শুরু হবে এবং রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ১ লাখ ৪ হাজার ৫৬৮ টাকা থেকে।

ট্যাক্সসহ বিজনেস ক্লাসে ঢাকা-রোম রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ১ লাখ ৪৪ হাজার টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ বিজনেস ক্লাস টিকেটের মূল্য শুরু হবে ২ লাখ ৫৮ হাজার টাকা থেকে।

তবে রোম থেকে যারা ঢাকার টিকিট কাটবেন, তাদের অনেক কম টাকা লাগবে। রোম থেকে ঢাকা রুটে ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ৪৮ হাজার টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ৮৯ হাজার ৮৫২ টাকা থেকে।

বিজনেস ক্লাসের ক্ষেত্রে একমুখী ও রাউন্ড ট্রিপ ভাড়া শুরু হবে যথাক্রমে ১ লাখ ২২ হাজার ও ২ লাখ ২২ হাজার টাকা থেকে। মু্দ্রা বিনিময় হার, সময় ও চাহিদা বিবেচনায় ভাড়ার পরিমাণ কম-বেশি হতে পারে।      

এর আগে ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল রোম ফ্লাইট বন্ধ হয়ে যায়।

পুরনো খবর

Also Read: পুরনো দুই রুটে ফের ডানা মেলার অপেক্ষায় বিমান