জাতীয় রপ্তানি ট্রফির গোল্ড পুরস্কার পেল তাসনিম কেমিক্যাল

জাতীয় রপ্তানি ট্রফি ২০১৮-২০১৯ এর বিভিন্ন বিভাগে স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2022, 01:06 PM
Updated : 23 Nov 2022, 01:06 PM

রপ্তানি উন্নয়ন ব্যুরো প্রদত্ত ‘জাতীয় রপ্তানি ট্রফি ২০১৮-২০১৯’ এর গোল্ড ট্রফি অর্জন করেছে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর অঙ্গপ্রতিষ্ঠান তাসনিম কেমিক্যাল কমপ্লেক্স লিমিটেড।

বুধবার এমজিআইয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এই স্বীকৃতির ট্রফি হস্তান্তর করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বিশ্বের বিভিন্ন দেশে রাসায়নিক পণ্যের রপ্তানি বাড়িয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের আর্থ-সামাজিক অগ্রগতিতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে মন্ত্রীর কাছ থেকে এই স্বীকৃতির ট্রফি গ্রহণ করেন এমজিআইয়ের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা কামাল এবং ডিরেক্টর ব্যারিস্টার তাসনিম মোস্তফা।

জাতীয় রপ্তানি ট্রফি ২০১৮-২০১৯ পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ এবং এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের চাহিদা মেটানোর পাশাপাশি এশিয়া, আফ্রিকা, উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ১২ বছর ধরে ‘কেমিক্যাল’ রপ্তানি করে দেশের শিল্প বিকাশে ভূমিকা রাখছে তাসনিম কেমিক্যাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক