‘সেরা ব্যাংকের’ পুরস্কার পেল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ

এ সম্মাননা আনন্দের, বলেন বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2022, 05:26 PM
Updated : 7 Dec 2022, 05:26 PM

অষ্টমবারের মত দ্য ব্যাংকার এর ‘বেস্ট ব্যাংক ইন বাংলাদেশ’ অ্যাওয়ার্ড জিতেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ।

ব্যাংক অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডস ২০২২ এ বাংলাদেশে গ্রিন ফাইন্যান্সিং প্রবর্তন, বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া টেকসই করা, উদ্ভাবনের গতি ত্বরান্বিত করতে ডিজিটাল সল্যুশনস চালু এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের কল্যাণে ভূমিকা রাখায় এ স্বীকৃতি পেয়েছে ব্যাংকটি বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বুধবার এক  বিজ্ঞপ্তিতে পুরস্কার জেতার বিষয়টি জানায় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

এতে বলা হয়, সাজিদা ফাউন্ডেশনের জন্য দেশের প্রথম গ্রিন জিরো কুপন বন্ডের মাধ্যমে গ্রিন সল্যুশন প্রবর্তন, ব্যবসা ও ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের ক্ষমতায়নে এবং প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান প্রাণ এগ্রো লিমিটেডের (পিএএল) জন্য দেশের প্রথম গ্রিন বন্ডের প্রবর্তন ব্যাংকের এই স্বীকৃতি অর্জনের পেছনে ভূমিকা রেখেছে।

ক্লায়েন্টদের ট্রেড ডকুমেন্ট সাবমিশন অভিজ্ঞতা উন্নত করতে এবং নিরবচ্ছিন্ন বাণিজ্য ও বিনিয়োগ পদ্ধতি পরিচালনার জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ডিজিটাল ট্রেড কাউন্টার (ডিটিসি) প্রশংসিত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, “যুগোপযোগী পরিবর্তন, অগ্রগতি ও অংশীদারিত্ব মিলে বাংলাদেশের পথচলা অনন্য মাত্রা ধারণ করেছে। আর এই পথচলায় জাতি ও বাণিজ্যিক কল্যাণে নতুন ধারণা ও প্রযুক্তির মাধ্যমে ভূমিকা রাখতে পেরে আমরা গর্বিত।

“দ্য ব্যাংকার কর্তৃক এই সম্মাননা পেয়ে আমরা আনন্দিত এবং আমাদের উপর আস্থা রাখার জন্য ব্যাংকের সকল পার্টনার, রেগুলেটর, ক্লায়েন্ট এবং স্টেকহোল্ডারদের অসংখ্য ধন্যবাদ।“