চীন সরকারের বৃত্তি ২০২৪: সুযোগ পাচ্ছে বাংলাদেশি শিক্ষার্থীরাও

প্রতিবছরের মত এবারও বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষায় বৃত্তি দিচ্ছে চীন সরকার। বৃত্তির জন্য যোগ্য বাংলাদেশিদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2023, 01:17 PM
Updated : 30 Nov 2023, 01:17 PM

আপনি কি বাংলাদেশের একজন উদ্যমী এবং উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থী, চীনে উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্ন দেখছেন? তাহলে, মর্যাদাপূর্ণ চীনা সরকারি বৃত্তি ২০২৪ এর এই সুযোগটি লুফে নিন!

মূল বিবরণ

  • ২০২৪ চীনা সরকারি বৃত্তি নির্বাচন প্রক্রিয়া এখন সবার জন্য উন্মুক্ত, যা আন্তর্জাতিক শিক্ষার্থীদেরকে সর্বোচ্চ পর্যায়ের বৃত্তি দেয়।

  • এই বৃত্তির নির্বাচন প্রক্রিয়ায় উত্তীর্ণ প্রার্থীরা টিউশন ও আবাসন ফি, আবাসন ভাতা এবং রাউন্ড-ট্রিপ বিমান ভাড়ার সম্পূর্ণ কাভারেজ পাবেন।

আবেদনযোগ্য প্রোগ্রাম

স্নাতক, স্নাতকোত্তর, ডক্টরাল ডিগ্রি, কিংবা ভিজিটিং স্কলার প্রোগ্রামের মানদণ্ড অর্জনকারী সব বাংলাদেশি শিক্ষার্থীর জন্য উন্মুক্ত।

আবেদন প্রক্রিয়া

বাছাই প্রক্রিয়ার যোগ্য হওয়ার জন্য ২৭ ডিসেম্বর, ২০২৩ তারিখের মধ্যে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের সিস্টেমে মাধ্যমে আবেদন করুন। শুধুমাত্র মন্ত্রণালয়ের প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় উত্তীর্ণ প্রার্থীরাই পরবর্তী ধাপগুলোতে যেতে পারবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিসের পোর্টাল: Click Here

নির্দেশনা এবং সহায়তা

  • বাংলাদেশ–চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ) কর্তৃক আয়োজিত ওয়েবিনারে যোগ দিয়ে জানুন কীভাবে আবেদন করবেন।

  • আপডেট এবং মূল্যবান তথ্যের জন্য ফেসবুকে BCYSA-কে ফলো করুন।

জ্ঞান এবং শ্রেষ্ঠত্বের যাত্রায় সামিল হোন! আবেদন করুন এখনই!

ডিসক্লেইমার
এটি একটি বিজ্ঞাপনী বার্তা; সংবাদ প্রতিবেদন নয়। এর কোনো কনটেন্টের দায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়।