গাজীপুরে ভোট কেন্দ্রে র‌্যাব-পুলিশের সঙ্গে সংঘর্ষে একদল তরুণ

দুই পক্ষের মধ্যে মিনিট দশেক ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 11:59 AM
Updated : 25 May 2023, 11:59 AM

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের শেষ মুহূর্তে একটি কেন্দ্রে ঢোকার চেষ্টাকারী একদল তরুণের সঙ্গে র‌্যাব ও পুলিশের সংঘর্ষ হয়েছে।

কাজী আজিমুদ্দিন কলেজ কেন্দ্রে বিকাল ৩টা ৫৫ মিনিটের দিকে এ সংঘর্ষ শুরু হয়।

সেখানে উপস্থিত ভোটাররা জানান, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এরশাদের নেতৃত্বে ওই তরুণরা ‘টিফিন বাটি’ প্রতীকের কাউন্সিলর প্রার্থী আলমগীর মোড়লের পক্ষে কেন্দ্রে ঢুকতে চায়। তখন পুলিশ বাধা দিলে উত্তেজিত হয়ে পড়ে তরুণরা। তারপর পুলিশ ও র‍্যাবের যৌথ দল লাঠিপেটা করে তাদের ধাওয়া দিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়।

এ সময় অনুপ্রবেশের চেষ্টাকারীরা কেন্দ্রের বাইরে থেকেই পুলিশ-র‌্যাবের দিকে ইট ছুড়তে থাকে। দুই পক্ষের মধ্যে এই ধাওয়া পাল্টা ধাওয়া চলে মিনিট দশেক। ঘটনার সময় কেন্দ্রে অপেক্ষায় ছিলেন অন্তত ৩০ জন ভোটার। পরে তারা ভোট দেন, তবে নতুন করে আর কাউকে ঢুকতে দেওয়া হয়নি।

কেন্দ্রটিতে ইভিএম নষ্ট ‘দেড়টা থেকে’

এদিকে আজিমুদ্দিন কলেজ কেন্দ্রে দুপুর দেড়টা থেকে ইভিএম মেশিন অচল থাকারও অভিযোগ করেছেন ভোটাররা। ক্লান্তি ও রোদকে উপেক্ষা করে এ ভোটারদের অনেকে বিকাল ৪টাতে দাঁড়িয়ে ছিলেন।

তাদের একজন নাসির উদ্দিন বলেন, “দুই ঘণ্টা যাবৎ অপেক্ষায় আছি। আমি তো জানি না যে ভেতরে কী সমস্যা হইছে। কিন্তু লাইনে দাঁড়ানো অনেকক্ষণ।”

সরওয়ার হোসেন নামের আরেক ভোটার বলেন, “আমি আড়াই ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। এসে শুনেছি মেশিন নষ্ট। ২ নম্বর বুথে নাকি মেশিন চলছে না। পাঁচ মিনিট আগে নাকি ঠিক হয়েছে।"

লাইনে অপেক্ষায় থাকা আরেক ভোটার বলেন, “আমাদেরও কাজ আছে, ব্যবসা বাণিজ্য আছে। সেই ব্যালটই তো ভাল ছিল। আসতাম, ভোট দিতাম, চলে যেতাম।”

ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, “সর্বোচ্চ এক ঘণ্টা ভোট বন্ধ ছিল একটা বুথে। ইভিএম মেশিন নষ্ট ছিল তাই। তবে ভোটাররা যে বলছে, দুই তিন ঘণ্টা বন্ধ ছিল, এটা সত্য না। মেশিন এক ঘণ্টার মধ্যে ঠিক করে দেওয়া হয়েছে।”