প্রক্সি দিয়ে ধরা পড়া আকতারুল কারাগারে

তাকে জিজ্ঞাসাবাদে সাত দিনের রিমান্ড আবেদনের শুনানি হবে ১৬ অগাস্ট।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 06:22 PM
Updated : 14 August 2022, 06:22 PM

সমন্বিত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রক্সি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার আকতারুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা এ আদেশ দেন। একইসঙ্গে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের পুলিশ হেফাজতের আবেদন শুনানির জন্য আগামী ১৬ অগাস্ট দিন ঠিক করেন।

এ দিন আকতারুলকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর তদন্তের স্বার্থে তার সাত দিনের রিমান্ড চান তদন্তকারী কর্মকর্তা এসআই নাহিদুল ইসলাম।

গ্রেপ্তার আকতারুল ভর্তি পরীক্ষায় সেজান মাহফুজ নামে এক শিক্ষার্থীর হয়ে প্রক্সি দিতে গিয়েছিলেন। সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করা সেজানের ভর্তি পরীক্ষার রোল ৩০৯৯৭৬।

পরীক্ষা শেষে আকতারুলকে আটক করে প্রক্টর অফিসে নেওয়া হয়। এসময় তার সঙ্গে থাকা মোবাইল ফোন, ঘড়ি, মানিব্যাগ ও একটি এটিএম কার্ড জব্দ করা হয়। ওই এটিএম কার্ডে ২৬ লাখ টাকা থাকার তথ্য মেলার কথা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন।

তিনিই বাদী হয়ে শনিবার কোতোয়ালি থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের একটি কক্ষের পরীক্ষায় অংশ নেওয়া পরিক্ষার্থীদের প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাইকালে আকতারুলের প্রবেশপত্র ও সংযুক্ত ছবির সঙ্গে চেহারার মিল না থাকার বিষয়টি ধরা পড়ে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে এজাহারে বলা হয়, এক লাখ ৪০ হাজার টাকার চুক্তিতে আকতারুল প্রক্সি পরীক্ষা দিতে গিয়েছিলেন।

Also Read: প্রক্সি দিয়ে যুবক আটক, এটিএম কার্ডে ‘মিলেছে’ ২৬ লাখ টাকা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক