প্রক্সি দিয়ে যুবক আটক, এটিএম কার্ডে ‘মিলেছে’ ২৬ লাখ টাকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মানবিক শাখার ‘বি’ ইউনিটের 'গুচ্ছ' ভর্তি পরীক্ষায় অংশ নেন ওই যুবক।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 04:55 PM
Updated : 13 August 2022, 04:55 PM

প্রবেশপত্রের ছবির সঙ্গে চেহারার মিল না থাকায় ভর্তি পরীক্ষা দিতে এসে আটক হওয়া এক যুবকের এটিএম কার্ডে একাধিক লেনদেনসহ ২৬ লাখ টাকা থাকার তথ্য মিলেছে।

শনিবার দুপুরে ওই যুবক জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সমন্বিত ২২ বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষা শেষে তাকে আটক করে প্রক্টর অফিসে নেওয়া হয়। এসময় তার সঙ্গে থাকা মোবাইল ফোন, ঘড়ি, মানিব্যাগ ও একটি এটিএম কার্ড জব্দ করা হয়।

তিনি গুচ্ছ ভর্তি পরীক্ষায় সেজান মাহফুজ নামে এক শিক্ষার্থীর হয়ে প্রক্সি দিতে আসেন। সেজানের ভর্তি পরীক্ষার রোল ৩০৯৯৭৬। তিনি সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন।

এ বিষয়ে কোতোয়ালী থানায় একটি মামলা করা হচ্ছে জানিয়ে কলা অনুষদের ডিন অধ্যাপক রঈছ উদদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আটক যুবক একেক সময় একেক কথা বলছেন।

“কখনো বলে, সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়েছে, জসিম উদ্দিন হলে থাকে। আবার বলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পড়ে। তার মোবাইলে একাধিকবার টাকা লেনদেনের তথ্য পেয়েছি আমরা।

“আর তার এটিএম কার্ড চেক করে সেখানে ২৬ লক্ষ টাকা থাকার তথ্য পেয়েছি।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রবেশপত্রের সঙ্গে তার চেহারার মিল না পাওয়ায় তাকে আটক করেছি। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে৷

“পুলিশ সুষ্ঠু তদন্তের মাধ্যমে পুরো সিন্ডিকেটের তথ্য আমাদের সামনে তুলে আনবে এবং সঠিক বিচারের মাধ্যমে ভবিষ্যতে যেন এমন কাজ না করতে পারে তার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক