সেই বিচারককে সরানো হল বগুড়া থেকে

বিচারক রুবাইয়া ইয়াসমিনের বিরুদ্ধে স্কুলের দুই অভিভাবককে পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করার অভিযোগ উঠেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 12:32 PM
Updated : 23 March 2023, 12:32 PM

শিক্ষার্থীদের ক্ষোভ-বিক্ষোভের মধ্যে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনকে ওই জেলা থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

তার বিরুদ্ধে বগুড়ার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর অভিভাবককে পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করার অভিযোগ উঠেছে।

এনিয়ে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের মধ্যে বৃহস্পতিবার আইন মন্ত্রণালয় থেকে রুবাইয়া ইয়াসমিনকে বগুড়া থেকে প্রত্যাহারের আদেশ হয়।

আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাকে (বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিন) সেখান থেকে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।”

ঘটনার উল্লেখ না করে তিনি বলেন, সাম্প্রতিক একটি ঘটনার পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় এই সিদ্ধান্ত নিয়েছে।

রুবাইয়া ইয়াসমিনের মেয়েও বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়ছে। স্থানীয়দের ভাষ্য অনুযায়ী, গত সোমবার রুবাইয়ার মেয়ে ক্লাস পরিচ্ছন্নতার কাজ না করায় তার সঙ্গে সহপাঠীদের তর্কাতর্কি হয়। সেই ঘটনার জের ধরে দুই শিক্ষার্থীর অভিভাবককে ডেকে এনে তার পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করেন বিচারক রুবাইয়া।

এর প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। তার পরিপ্রেক্ষিতে পুরো ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছিলেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম। তিনি বলেছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজের বিষয়ে জেলা জজ ব্যবস্থা নেবেন।

পুরো ঘটনায় বিচারক রুবাইয়ার কোনো বক্তব্য জানা যায়নি।

Also Read: বিচারকের বিরুদ্ধে অভিভাবককে পা ধরতে বাধ্য করার অভিযোগ