বাস পোড়ানোর মামলায় বিএনপি নেতা শাহজাহান ওমর রিমান্ডে

নিউ মার্কেট থানায় মামলাটি করেছেন নাশকতার আগুনে পোড়া এক বাস চালক।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 04:05 PM
Updated : 5 Nov 2023, 04:05 PM

ঢাকার গাউছিয়া মার্কেটের সামনে বাসে আগুন ধরিয়ে দেওয়ার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে চার দিনের রিমান্ডে পেয়েছে ডিবি পুলিশ।

রোববার শুনানি  শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম রাশিদুল আলম।

আসামি পক্ষের আইনজীবী আবুল কালাম খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এদিন আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সাইরুল ইসলাম। আসামিপক্ষ রিমান্ডের বিরোধিতা করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, “আসামির নাম এজাহারে নেই। সন্দেহভাজন হিসেবে শাহজাহান ওমরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আইনমন্ত্রী ছিলেন।

“তাকে গাড়ি পোড়ানোর মামলায় গ্রেপ্তার করে রিমান্ড চাওয়া হয়েছে, এর মতো লজ্জাজনক আর কী হতে পারে? তাকে কেন রিমান্ডে নিতে হবে?”

আদালতের অনুমতি নিয়ে শাহজাহান ওমর বলেন, “ আমি তো ক্রিমিনাল না। আমি
সুপ্রিম কোর্টের আইনজীবী। আমার আগে তো কোনো ক্রিমিনাল কেস নেই। আমার বয়স ৭৪।

“এ বয়সে আমার রিমান্ড চায়। আমার ছেলের বয়সীরা রিমান্ডে নিয়ে মানসিকভাবে হেনস্তা করতে চায়। এর চেয়ে দুঃখজনক আর কী হতে পারে?”

সাবেক এ আইন প্রতিমন্ত্রী বলেন, “আমি দেশকে স্বাধীন করার জন্য মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। আমি কি আজকের পরিস্থিতিতে দাঁড়ানোর জন্য যুদ্ধ করেছি। আমি নিজেই আমার জামিনদার হতে চাই। আপনি যে শর্ত দেবেন তা মানব। আমি আমার জামিন চাই।”

Also Read: বিএনপির আলতাফ হোসেন চৌধুরী ও শাহজাহান ওমর আটক

বিএনপি-জামায়াতের অবরোধের দ্বিতীয় দফার অবরোধের আগের দিন সন্ধ্যায় ঢাকার গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এতে বাসটির প্রায় ৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয় উল্লেখ করে নিউ মার্কেট থানায় মামলা করেন বাসটির চালক।

শনিবার রাতেই গুলশানের একটি বাসা থেকে শাহজাহান ওমরকে গোয়েন্দা পুলিশ ধরে নিয়ে যায়  বলে পরিবারের তরফে জানানো হয়।