সাংবাদিক অমিত হাবিবের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

শুক্রবার বাংলামোটরে দেশ রূপান্তর কার্যালয়ে এবং জাতীয় প্রেসক্লাবে অমিত হাবিবের জানাজা হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 05:23 AM
Updated : 29 July 2022, 05:23 AM

দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই সাংবাদিকের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৮ বছর।

Also Read: সাংবাদিক অমিত হাবিবের জীবনাবসান

তার ছোট ভাই ফয়জুল হাবিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত ২১ জুলাই বিকেলে দেশ রূপান্তরের অফিসে অসুস্থ হয়ে পড়লে তার ভাইকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে তাকে বিআরবি হাসপাতালে নিয়ে আইসিইউতে রাখা হয়। এরপর ২৫ জুলাই তাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখান থেকে তাকে আর ফেরানো যায়নি।

শুক্রবার বাংলামোটরে দেশ রূপান্তর কার্যালয়ে অমিত হাবিবের জানাজা হবে। এরপর মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেসক্লাবে। সেখানে জানাজা শেষে যশোরে তার মরদেহ নেওয়া হবে।

১৯৮৭ সালে দৈনিক খবরে সহ সম্পাদক হিসাবে যোগ দিয়ে সাংবাদিকতা শুরু করেন অমিত হাবিব। পরে দৈনিক আজকের কাগজ, ভোরের কাগজ, যায়যায়দিন, সমকাল ও দৈনিক কালের কণ্ঠে তিনি কাজ করেছেন। মাঝে কিছুদিন চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে ছিলেন।

তিন দশকের কর্মজীবনে বার্তা সম্পাদক হিসেবে দক্ষতার জন্য গণমাধ্যম জগতে খ্যাতি ছিল তার। বার্তা কক্ষে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে তার দক্ষতার কথাও সহকর্মীদের মুখে মুখে ফেরে। ২০১৮ সালে তার সম্পাদনায় প্রকাশিত হয় দেশ রূপান্তর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক