যুবদলের টুকুসহ সাতজন কারাগারে

রাজশাহীতে বিভাগীয় সমাবেশ শেষে ফেরার পথে গ্রেপ্তার হয়েছিলেন টুকু।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2022, 03:19 PM
Updated : 9 Dec 2022, 03:19 PM

ঢাকার পল্টন থানার নাশকতায় মামলায় যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহসভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

শুক্রবার শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম। 

আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা এসআই শাহ আলম জানান, এ দিন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই বিজন কুমার বিশ্বাস চারদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। পরে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। 

কারাগারে যাওয়া অন্য আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্ববায়ক লালবাগ এলাকার সাবেক কমিশনার মোশাররফ হোসেন খোকন, যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি নুরুল ইসলাম নয়ন, মোকলেস মিয়া, জজ মিয়া, ফরিদ উদ্দিন ও আব্দুল্লাহ। 

গত ৩ ডিসেম্বর রাজশাহীর বিভাগীয় সমাবেশ শেষে ফেরার পথে ঢাকার আমিন বাজারের কাছ থেকে সালাউদ্দিন টুকুসহ কয়েকজনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। ওই রাতেই লালবাগ থেকে খোকন গ্রেপ্তার করা হয়। 

পরদিন তাদের আদালতে হাজির করে পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড চান তদন্ত কর্মকর্তা এসআই বিজন কুমার চাওয়া হয়। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Also Read: যুবদলের টুকুসহ সাতজন ৪ দিনের রিমান্ডে

Also Read: যুবদলের সভাপতি টুকুসহ ৫ জনকে আটকের দাবি বিএনপির

গত ২৬ মে এসআই কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে ওই মামলা করেন, যাতে ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়।

এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনিভাবে মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ আহত হন।