‘ভাইরাল হতে’ নিজের ৫ লাখ টাকার মোটরসাইকেলে আগুন

ডিবি কর্মকর্তা হারুন বলেন, “রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মোটরসাইকেল পুড়িয়ে বলছে, সার্জেন্ট তাকে অন্যায়ভাবে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।“

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 04:10 PM
Updated : 4 Feb 2024, 04:10 PM

ট্রাফিক পুলিশ অন্যায়ভাবে মামলা দিয়েছে- এমন অভিযোগ এনে নিজের ৫ লাখ টাকার মোটরসাইকেলে আগুন দেওয়া যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দাবি করেছে, ফেইসবুকসহ সামাজিক মাধ্যমে ভাইরাল হতে গিয়ে এই কাজ করেছেন রাসেল মিয়া নামে সেই যুবক।

রোববার বিকালে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদ বলেন, “রাসেলকে কয়েকদিন আগে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছি। বর্তমানে সে কারাগারে রয়েছেন।”

তিনি বলেন, “রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মোটরসাইকেল পুড়িয়ে বলছে, সার্জেন্ট তাকে অন্যায়ভাবে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।

“তদন্ত করে জানতে পারি রাসেলের সঙ্গে এমন ঘটনা ঘটেনি। ফুয়াদ নামে তার এক বন্ধু দ্রুত মোটরসাইকেল চালানো ছাড়াও আরো কয়েকটি অপরাধ করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। সে মামলার স্লিপ এনে ভিডিওতে নিজেকে জরিমানা করেছে বলে প্রচার করে। সে কারণে পাঁচ লাখ টাকার মোটরসাইকেল পুড়িয়ে দেয় সে।”

‘ভাইরাল হওয়ার জন্য’ রাসেল এটা করেছেন দাবি করে হারুন অর রশীদ বলেন, “সে প্রায়ই মামলার ওই স্লিপ মানুষকে দেখাচ্ছে। এতে আমি মনে করি, একটি আইন প্রয়োগকারী সংস্থা পুলিশের বিরুদ্ধে দোষারোপ ছড়াচ্ছে এবং একটি উচ্ছৃঙ্খল ও হটকারী সিদ্ধান্ত।”

রাসেল জুয়ার সাইটকে প্রমোট করেন জানিয়ে তিনি বলেন, “সে যেনতেনভাবে ভাইরাল হতে চায়। ভিউয়ার বাড়াতে চায়। ১০ লাখ যখন তার ভিউয়ার পারে তখন জুয়ার সাইটের বিজ্ঞাপন পাবে। সে অলরেডি অনেকগুলো জুয়ার সাইট খুলেছে।”

রাসেল ২০২০ সালে এইচএসসি পাস করার পরে আর পড়াশোনা করেননি জানিয়ে ব্রিফিংয়ে বলা হয়, “মাঝে কিছু সময় ভারতে মার্শাল আর্ট প্রশিক্ষণ নিয়ে নিজেকে ‘জুনিয়র টাইগার শ্রফ’ পরিচয় দিতেন। তিনি মোটরসাইকেলের বিভিন্ন ভিডিও বানিয়ে ইউটিউবে ছাড়তেন।”

রাসেলের বাবা মা বিদেশে থাকেন। আর দেশে তিনি মোটর সাইকেল নিয়ে স্ট্যান্ট ও নানা ধরনের বিপজ্জনক ও ফানি ভিডিও বানিয়ে ভিউ বাড়ানোর চেষ্টা করেন বলেও জানিয়েছেন ডিবি প্রধান।

তিনি বলেন, “রাসেলের সঙ্গে জড়িত তরুণ-তরুণীদের নাম-পরিচয় পেয়েছে ডিবি। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।”