সাগর-রুনি হত্যা: ১১ বছরেও তদন্ত শেষ না হওয়ায় ক্ষোভ, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি

ডিআরইউ নেতাদের আশ্বাস দিয়ে মন্ত্রী বলেছেন, রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2023, 07:28 PM
Updated : 9 Feb 2023, 07:28 PM

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনী হত্যাকাণ্ডের তদন্ত ১১ বছরেও শেষ না হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে ক্ষোভ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে মন্ত্রীকে স্মারকলিপি দিয়ে আসেন রিপোর্টার্স ইউনিটির নেতারা। তারা বলেন, বিচার না পাওয়া পর্যন্ত ডিআরইউ দাবি থেকে সরবে না।

স্মারকলিপি হাতে পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী তদন্ত শেষ করার আশ্বাস দিয়েছেন বলে ডিআরইউ নেতারা জানান।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন সাগর-রুনি। গত ১১ বছর ধরে বারবার আদালতের সময় নিয়েও প্রতিবেদন দাখিল করতে পারছে না তদন্ত সংস্থা র‌্যাব।

সর্বশেষ গত ৪ জানুয়ারি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৯৫ বারের মতো সময় চেয়েছে র‌্যাব। তদন্ত প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ৫ মার্চ নির্ধারণ করেছেন আদালত।

ক্ষুব্ধ সাংবাদিকেরাও গত ১১ বছর ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন। তার ধারাবাহিকতায় সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের নেতৃত্বে ডিআরইউ নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান।

মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে বলেন, “স্মারকলিপি আমি র‌্যাবের ডিজিকে এখনই পাঠিয়ে দিচ্ছি। তাড়াতাড়ি একটা কিছু যেন তারা জানান, সেই নির্দেশনা তাদের দেওয়া হবে।

“আমরা চেষ্টা করছি, রহস্য উদঘাটনের। সাংবাদিক নেতাদেরও বলেছি, আপনাদের কাছেও যদি কোনো তথ্য থাকে, সেগুলো আমাদের জানালে আমরা সেটিও দেখব।”